ঢাকা, ২৪ মে ২০২৪, শুক্রবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বেনজীর বিতর্কে সরকারের কাছে ব্যাখ্যা দাবি

অপরাধ | অনলাইন ডেস্ক

(১ মাস আগে) ৪ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২:১৬ অপরাহ্ন

banglahour

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজি) বেনজীর আহমেদের দখল করা বনভূমি উদ্ধার ও সরকারি বাহিনী ব্যবহার করে রাষ্ট্রীয় সম্পদ লুটের ঘটনায় ১৫ এপ্রিলের মধ্যে সরকারের কাছে ব্যাখ্যা চেয়েছে ভাওয়াল গড় বাঁচাও আন্দোলন। এই সময়ের মধ্যে ব্যাখ্যা দিয়ে আইনগত ব্যবস্থা না নিলে ১৬ এপ্রিল রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে বড় ধরনের মানববন্ধন আয়োজনের আলটিমেটাম দিয়েছে সংগঠনটি।

গতকাল বুধবার বিকেলে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ভাওয়াল গড় বাঁচাও আন্দোলন আয়োজিত মানববন্ধনে এই আলটিমেটাম দেন বক্তারা।বক্তারা বলেন, ২০১৪ সালে বেনজীর আহমেদ ভাওয়াল গড়ের ২০ বিঘা জমি জবরদখল করেন পুলিশ পাহারায়।


রাষ্ট্রীয় বাহিনী ব্যবহার করে আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর একজন শীর্ষ কর্মকর্তা কিভাবে এই জঘন্যতম অন্যায় কাজটি করলেন তার ব্যাখ্যা সরকারকে দিতে হবে। ঘটনার সময় ডিএমপির বর্তমান গোয়েন্দা প্রধান হারুন অর রশীদ গাজীপুরের পুলিশ সুপার ছিলেন। এই বিষয়ে হারুন সাহেবের বক্তব্য জাতির জানা দরকার। একই সঙ্গে জবরদখল করা বনভূমি উদ্ধার ও দায়ীদের বিরুদ্ধে কী কী ব্যবস্থা নিয়েছে সরকার তা-ও জানাতে হবে।


বক্তারা মহান মুক্তিযুদ্ধের চেতনার স্মৃতিবিজড়িত ভাওয়াল গড় একজন সরকারি কর্মচারী, সরকারী বাহিনী ব্যবহার করে কিভাবে জবরদখল করলেন তা নিয়ে বিস্ময় প্রকাশ করেন। এ সময় সরকারি কর্মচারীদের আয়-ব্যয়ের চিত্র তুলে ধরে বলা হয়, এমনও সরকারি কর্মচারী আছে যাকে মেয়ের বিয়ে দিতে ব্যাংক থেকে ঋণ নিতে হয়। আর বেনজীর আহমেদ তাঁর মেয়ের ৩০ মিনিটের বিশ্রামের জন্য সাড়ে তিন কোটি টাকার অভিজাত ফ্ল্যাট কেনেন, এই বৈষম্য চরম লজ্জার।

সাংবাদিকদের হুমকি-ধামকির বিষয়ে হুঁশিয়ারি উচ্চারণ করে মানববন্ধনে বলা হয়, সত্য খবর দিলে যদি সাংবাদিকদের হয়রানি করা হয় তবে ভাওয়াল গড় বাঁচাও আন্দোলন সবার সঙ্গে রাজপথে থাকবে।

ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা খন্দকার হাছিবুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান বক্তা ছিলেন ভাওয়াল গড় বাঁচাও আন্দোলনের প্রতিষ্ঠাতা ও বর্তমান মহাসচিব এ কে এম রিপন আনসারী। বক্তব্য দেন  সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. আইয়ুব আলী, সাংগঠনিক সম্পাদক ডা. বোরহান উদ্দিন অরণ্য, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইসমাইল হোসেন, পরিবেশবিষয়ক সম্পাদক এম ইউ আহমেদ ভুইয়া রিমন, দপ্তর সম্পাদক মো. জাকারিয়া, উন্নয়ন সম্পাদক ফাহিমা নূর, সহ-দপ্তর সম্পাদক আলী আজগর খান পিরু, রাতুল মণ্ডল, আনোয়ার হোসেন, শিক্ষক নেতা হাজী মুছাদ্দিকুর রহমান, কারুজ্জামান, শামীম মোহাম্মদ প্রমুখ।

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com