ঢাকা, ৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ঈদের নাটক: ছোট পর্দা কাঁপাবেন যারা

বিনোদন | অনলাইন ডেস্ক

(৩ সপ্তাহ আগে) ৮ এপ্রিল ২০২৪, সোমবার, ১০:০৪ পূর্বাহ্ন

banglahour

একমাস সিয়াম সাধনার পর দোরগোড়ায় এসে গেল ঈদুল ফিতর। ঈদের আনন্দকে রঙিন করতে প্রতিবারই তৈরি হয় শত শত নাটক। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। গাজীপুরের পুবাইলসহ দেশের শুটিং লোকেশনগুলোতে দেখা গেছে টেলিভিশন নাটকের পরিচালক ও অভিনয়শিল্পীদের ভীষণ ব্যস্ততা।


একটা সময় ছিল যখন সিনেমার বাইরে টিভি নাটকগুলোর ভূমিকা ছিল অনেক। এখন নাটকের বিস্তৃতি টিভি ছাড়াও নানা রকম প্ল্যাটফর্মে ছড়িয়েছে। আছে ইউটিউব, ফেসবুকসহ বেশ কিছু ওটিটি স্টেশন। প্রচারের মাধ্যম বাড়ায় বেড়েছে নাটকের চাহিদা। বেড়েছে নাটকের বাজেটও। বিগ বাজেটে তৈরি হচ্ছে বৈচিত্র্যময় গল্পের নাটক।

ঈদে সাধারণত আনন্দ বিনোদনে ভরপুর নাটকের দেখাই বেশি মেলে। পাশাপাশি রোমান্টিক, পারিবারিক আবহের গল্পগুলোও থাকে। অনেক নির্মাতা ঈদের বিশেষ দিনগুলোকে প্রাধান্য দিয়ে হাজির হন বিশেষ কিছু গল্প নিয়ে। যেখানে অভিনয় বা সংলাপের সমৃদ্ধ উপস্থাপন দেখা যায়। খবর পাওয়া গেছে, এবারও হরেক রকম আমেজ থাকবে নাটকে।

 

এসব নাটকে অভিনয় করতে দেখা যাবে হালের জনপ্রিয় অভিনেতা নিলয় আলমগীর, মুশফিক আর ফারহান, তৌসিফ মাহবুব, ফারহান আহমেদ জোভান, খায়রুল বাসার, ইরফান সাজ্জাদ, আরশ খান, জাহের আলভী, শাশ্বত দত্তদের। নারী তারকাদের মধ্যে তানজিন তিশা, সাফা কবির, সাবিলা নূর, সালহা খানম নাদিয়া, হিমি, সামিরা খান মাহি, কেয়া পায়েল, তটিনী, নীহা, সাদিয়া আয়মান, তানিয়া বৃষ্টিরা ব্যস্ত সময় পার করছেন ঈদের নাটক নিয়ে। মোশাররফ করিম, চঞ্চল চৌধুরী, সজল, জাকিয়া বারী মম, অপি করিম, নুসরাত ইমরোজ তিশা, রুনা খানরাও থাকবেন বৈচিত্র্যময় চরিত্রে। তবে এবার নাটকে দেখা মিলবে না আফরান নিশো, মেহজাবীন চৌধুরীর মতো তারকাদের। দুয়েকটি স্পেশাল গল্পে দেখা দিতে পারেন অপূর্ব। তানজিম সাইয়ারা তটিনী জানান, ঈদের জন্য হাফ ডজন নাটকে তার দেখা মিলতে পারে।

তানজিন তিশা তুমুল ব্যস্ত অভিনেত্রীদের একজন। ঈদের নাটকের সংখ্যা কত হতে পারে তা সঠিকভাবে এখনই বলতে পারছেন না তিনি। তার ভাষ্য, ‘অনেক সময় কিছু নাটক আগে শুট করা থাকে। সেগুলো অন্য সময় আসার কথা থাকলেও সেগুলো যুক্ত হয় ঈদে। তবে আমি এবার ঈদের কাজ কম করেছি। হয়তো ১০টি নাটক আসতে পারে।’

ফারহান আহমেদ জোভানকে দেখা যাবে অনেকগুলো নাটকে। এই ঈদে বেশ কিছু সুন্দর গল্পের কাজ করতে যাচ্ছেন তিনি। তৌসিফ মাহবুব হাজির হতে পারেন ১৫টির বেশি নাটকে। এর কিছু নাটকের কাজ আগে শেষ করা। হালের ক্রেজ অভিনেতা মুশফিক আর ফারহানও চমক নিয়ে হাজির হবেন। তিনি বলেন, ‘আমি তো গল্প দেখে কাজ করি। দর্শক আমার কাছে প্রথম প্রাধান্য। সে অনুপাতে কাজ কম করা হবে। কারণ ভালো গল্প খুব কম আসে। ঈদে বেশ কিছু কাজ আসবে। আমি অনুমান করে যদি বলি তা হলে ১২-১৫টা নাটক হতে পারে।’

সামিরা খান মাহি এরই মধ্যে বেশ কিছু নাটকের শুটিং শেষ করেছেন। তার প্রত্যাশা ১০-১৫টি নাটক নিয়ে হাজির হবেন তিনি। এ সময়ের ব্যস্ত জুটি নিলয় ও হিমি। তারা বেশ কিছু কাজ করেছেন এরই মধ্যে। জুটির বাইরেও নিলয় ও হিমিকে অনেক নাটকে দেখা যাবে। দুজনের নাটকের সংখ্যা ২০ ছাড়াতে পারে। গেল ভালোবাসা দিবস ছিল খায়রুল বাসারময়। তাকে ঈদের নাটক নিয়েও তুমুল ব্যস্ত দেখা যাচ্ছে। ১৫-২০টির মতো নাটকে বিভিন্ন অভিনেত্রীর সঙ্গে দেখা যাবে তাকে। এবারে নাটকে বেশ আলো ছড়াবেন শাশ্বত দত্ত। ছোটপর্দার এই নতুন মুখ বেশ আলোচনায় রয়েছেন। অনেক নির্মাতার গুডবুকে আছেন তিনি।

নির্মাতাদের মধ্যে সকাল আহমেদ, শিহাব শাহীন, মিজানুর রহমান আরিয়ান, তপু খান, ভিকি জাহেদ, মাবরুর রশিদ বান্নাহ, শহীদ উন নবী, জিয়াউদ্দিন আলম, আবু হায়াত মাহমুদ, অনন্য ইমন, সানজিদ খান প্রিন্স, মইদুল রাকিবরা হাজির হবেন নাটকের পসরা সাজিয়ে। কাজল আরেফিন অমির নাটকগুলোও থাকবে আলোচনার কেন্দ্রবিন্দুতে। তার নাটকগুলোতে আশা করা যাচ্ছে বরাবরের মতো হাজির হবেন জিয়াউল হক পলাশ, পাভেল, মারজুক রাসেল, পারসা ইভানারা।

বিনোদন থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com