ঢাকা, ১৪ মে ২০২৪, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

পটুয়াখালীতে বাংলা একাডেমি লেখক পরিষদের কমিটি গঠন

সারাদেশ | নিনা আফরিন

(১ বছর আগে) ২০ নভেম্বর ২০২২, রবিবার, ১১:৩০ পূর্বাহ্ন

banglahour

পটুয়াখালী: সারা দেশের কবি সাহিত্যিক ও লেখকদের একই প্লাটফর্মে  নিয়ে আসার লক্ষ্যে পটুয়াখালীতে "বাংলা একাডেমি লেখক পরিষদ" এর জেলা কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে পটুয়াখালী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ, নাট্যকার, গীতিকার প্রফেসর এম নুরুল ইসলামকে সভাপতি এবং কবি- উপন্যাসিক অধ্যক্ষ মাসুদ আলম বাবুলকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়েছে।

বাংলা একাডেমির মহা পরিচালক জাতিসত্তার কবি মোহাম্মদ নূরুল হুদার পরামর্শে ১৭ নভেম্বর সন্ধ্যায় জেলা সাহিত্য মেলার সমাপনী দিবসে ডিসি স্কোয়ার মাঠে জেলার ৫২ জন কবি,লেখক ও সাহিত্যিকের উপস্থিতিতে এ কমিটি গঠন করা হয়।

লেখক, আবৃত্তিকার বীর মুক্তিযোদ্ধা শাহজাহন খানের সভাপতিত্বে মেলা মাঠে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন প্রফেসর এম নুরুল ইসলাম, মাসুদ আলম বাবুল ,প্রেসক্লাব সাধারণ সম্পাদক মুজাহিদ প্রিন্স, কবি সালমা জাহান, কবি জিল্লুয়ারা ছবি, রাশেদুল রাশেদ, দেলোয়ার হোসেন সিকদার, রুদ্র মুহাম্মদ সাইফুল প্রমুখ।

পরে বিস্তারিত আলোচনা শেষে  এগারো সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ সভাপতি কবি সালমা বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদ প্রিন্স, সাংগঠনিক সম্পাদক রুদ্র মুহম্মদ সাইফুল, দপ্তর সম্পাদক কবি রাশেদুল রাশেদ, কোষাধ্যক্ষ খালেদা বেগম, কার্যকরি পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শাহজাহান খান,কবি ও লেখক সাবেক অধ্যক্ষ দেলোয়ার হোসেন সিকাদার, কবি ও পটুয়াখালী সরকারি বালিকা বিদ্যালয়ের শিক্ষক জিলুয়ারা ছবি ও কবি মাহমুদুল হাসান লকিতুল্লাহ।

এ সময় সভায় অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী আলমগীরসহ স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com