ঢাকা, ২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ভেজাল প্রসাধনী তৈরি ও বিপণন চক্রের ৫ সদস্য গ্রেফতার

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২৯ নভেম্বর ২০২২, মঙ্গলবার, ১:৪০ অপরাহ্ন

banglahour

ঢাকা: ভেজাল প্রসাধনী তৈরি ও বিপণন চক্রের মূলহোতাসহ ৫ সদস্যকে গ্রেফতার করেছে। ডিএমপির গোয়েন্দা-ওয়ারী বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ টিম।

সোমবার (২৮ নভেম্বর) ঢাকা মহানগরীর মুগদা থানাধীন ভেজাল প্রসাধনী উৎপাদনের কারখানায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের নাম- ১। মোঃ মহিউদ্দিন(৩৪),  মোঃ নাজিম হোসেন (২৫), এমকে পারভেজ (৫২), মোঃ আনোয়ার হোসেন (২৪) এবং  মোঃ উজ্জ্বল হোসেন মুকুল (৩০)। 

গ্রেফতারের সময় তাদের হেফাজত হতে দেশী-বিদেশী বিভিন্ন স্বনামধন্য কোম্পানির নামী-দামি ব্যান্ডের ১) Italian Skin Oliver Oil ২) Breast Cream ৩) মেহেদী ৪) লুজ ওলিভ ওয়েল ৫) Caster Oil ৬) Glycerine ৭) Hair Removal Cream এবং ৮) Doctor's Cream সহ অন্যান্য জিনিসপত্র (যার বাজারমূল্য প্রায় ৩ লক্ষ টাকা) উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃতরা পরষ্পরের যোগসাজসে অসাধু উপায়ে অধিক মুনাফা লাভের আশায় দেশের নামকরা বিভিন্ন নামী-দামি ব্যান্ডের মোড়কে ভেজাল প্রসাধনী দ্রব্য উৎপাদন ও বিপনন করার কথা স্বীকার করেছে। এতে করে স্বনামধন্য কোম্পনীর সুনাম নষ্ট হচ্ছে ও আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে। গ্রেফতারকৃতরা আরোও জানায়, ভেজাল প্রসাধনীগুলো অনিবন্ধিত ট্রেডমার্ক, নকল প্রতীক, নকল বিএসটিআই (ইঝঞও) মোড়ক ব্যবহার করে তৈরি ও বিপণন করে থাকে। ভেজাল প্রসাধনী সামগ্রী ব্যবহারের ফলে সাধারণ ভোক্তাদের স্কিন ক্যান্সারসহ নানা রোগ ছাড়াচ্ছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে ডিএমপি’র মুগদা থানায় একটি মামলা রুজু করা হয়েছে।

ডিএমপি’র গোয়েন্দা ওয়ারী বিভাগের উপ-পুলিশ কমিশনার জনাব মুহাম্মদ আশরাফ হোসেন নির্দেশনায় অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জনাব মোঃ তরিকুল রহমান এর তত্ত্বাবধানে অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ টিমের লিডার সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জনাব মোঃ শামসুল ইসলাম এর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়।

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com