ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনা নিজেই: জাহিদ ফারুক

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৬:৫৩ পূর্বাহ্ন

banglahour

চট্টগ্রাম: পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি বলেছেন, বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়ন এবং আন্তর্জাতিক নানান ইস্যুতে বঙ্গবন্ধু কন্যা মননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও বলিষ্ঠ নেতৃত্ব জাতি হিসেবে আমাদের গৌরবান্বিত করেছে। আশা জাগিয়েছে বাংলাদেশ একদিন তাঁর হাত ধরে উন্নয়নের সব ধাপ অতিক্রম করে বিশ্বের উন্নত দেশগুলোর সঙ্গে এক কাতারে শামিল হবে। আমাদের পরম সৌভাগ্য যে, আমরা শেখ হাসিনার মত ভিশনারী,কর্মঠ ও প্রচণ্ড সৎ এমন বিরল নেতা পেয়েছি। তৃতীয় বিশ্বের দেশে একজন শেখ হাসিনার মত নেতা দেশকে কিভাবে দ্রুত এগিয়ে নিতে পারেন তা শেখ হাসিনার গতিশীল নেতৃত্ব না দেখলে কেউ বিশ্বাস করবে না। তাই শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনা নিজেই।

বুধবার ৩০ নভেম্বর  চট্টগামের পটিয়া উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন ‘বন্যানিয়ন্ত্রণ, নিষ্কাশন ও সেচ প্রকল্প’ এর উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী জাহিদ বলেন, শেখ হাসিনা তাঁর জীবন বাংলার মেহনতী দুখি মানুষের কল্যাণে উৎসর্গ করেছেন। রাজনীতির মাধ্যমে মানুষের কল্যাণই তার রাজনীতির দর্শন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে যেমন দৃঢ় প্রতিজ্ঞ তেমনি মুক্তিযুদ্ধের চেতনায় একটি উদার গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক বাংলাদেশেরও প্রতিচ্ছবি।কোনো প্রধানমন্ত্রী সৎ ও আন্তরিক থাকলে যে দেশের উন্নয়ন হয় তার প্রমাণ শেখ হাসিনা। তিনি বিশ্বাস করেন আমরা পারি,বাঙালীরা পারে।

প্রতিমন্ত্রী সবার কাছে আহবান জানান আগামী নির্বাচনে দেশের উন্নয়নের স্বার্থে উন্নত বাংলাদেশে, শান্তি ও সম্প্রীতির বাংলাদেশ বির্নিমানে শেখ হাসিনাকে ৫ম বারের মত  নির্বাচিত করে রাস্ট্র ক্ষমতায় নিয়ে আসতে হবে।

উল্লেখ্য, এই প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১ হাজার ১৫৮ কোটি ৩৬ লাখ টাকা। এ প্রকল্পের অধীনে সাড়ে ২৫ কিলোমিটার বাঁধ,৪ কিলোমিটার ফ্লাড ওয়াল এবং ২৬টি খালের ওপর ছোট-বড় রেগুলেটর নির্মাণসহ প্রায় ৩ কিলোমিটার নদী তীর সংরক্ষণের কাজ হবে। ২৬টি খালের ওপর রেগুলেটর নির্মাণ,৩০ কিলোমিটার দৈর্ঘ্যরে ১১টি খাল পুনঃখনন,সাড়ে ২৫ কিলোমিটার বাঁধ নির্মাণ এবং ৪.১০ কিলোমিটার ফ্লাডওয়াল নির্মাণ করা হবে।প্রকল্পটি বাস্তবায়িত হলে দক্ষিণ চট্টগ্রামের ৩২ হাজার হেক্টর জমিতে সেচ সুবিধা ও সাড়ে ১৩ হাজার হেক্টর জমির ফসল রক্ষা পাবে। নতুন করে চাষের আওতায় আসছে আরও ১০ হাজার হেক্টর অনাবাদি জমি,পাশাপাশি নদী ও খালের ভাঙন থেকে সুরক্ষা পাবে কর্ণফুলী,চন্দনাইশ ও বোয়ালখালী উপজেলা।প্রকল্পটি বাস্তবায়ন হলে পটিয়ায় ২ লাখ মেট্রিক টন খাদ্য শস্য উৎপাদনসহ যোগাযোগ ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন সাধিত হবে।

প্রধান প্রকৌশলী (পুর),দক্ষিন-পূর্বাঞ্চল চট্টগ্রাম মো: রমজান আলী প্রমানিক এর সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী এমপি, অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান,পানি উন্নয়ণ বোর্ডের মহাপরিচালক ইঞ্জি:বজলুর রশিদ,অতিরিক্ত মহাপরিচালক (পূর্ব রিজিয়ন) মোঃ মাহবুর রহমান ও চট্টগ্রাম সার্কেলর তত্ত্বাবধায়ক প্রকৌশলী শীবেন্দু খাস্তগীরসহ চট্টগ্রামের পাউবির অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

 

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com