ঢাকা, ২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

রাজধানীতে র‌্যাব পরিচয়ে অপহরণ, ভুয়া র‌্যাব সদস্য গ্রেফতার

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২ ডিসেম্বর ২০২২, শুক্রবার, ৩:০১ অপরাহ্ন

banglahour

ঢাকা: ১ ডিসেম্বর বিকেলে মোঃ ফয়সল পাটোয়ারী(৩২) ভাটারা থানাধীন বাড়ি নং-১১ (টাইম ভিলা), ওয়ার্ড-৭, লেন-৬, বোর্ড ঘাট রোড-১, ভাড়া বাসা হতে অপহরণ করে নিয়ে যায়। পরে অপহরণকারীরা র‌্যাব পরিচয় দিয়ে বলে আমাদের কিছু তথ্য লাগবে আপনাকে ০২ ঘন্টা পরে বাসায় দিয়ে যাবো এই বলে একটি সাদা রংয়ের প্রাইভেট কারে তুলে দুই চোখ কাপড় দিয়ে বেধে নিয়ে যায়। পরবর্তীতে অপহরণকারীরা ভিকটিমের কাছ থেকে মুক্তিপণ দাবী করে তার স্ত্রীর সাথে মোবাইল ফোনে কথা বলে তাকে টকা নিয়ে আসতে বলে। পরপর্তীতে ভিকটিমের ভাই নগদ টাকাসহ ব্যাংকের এটিএম কার্ড নিয়ে মোঃ ইলিয়াস উদ্দিন ক্যাপ্টেন নিশাত (২৩) এর সাথে দেখা করে। দেখা করারপর নগদ টাকা এবং ব্যাংকের এটিএম কার্ড নিয়ে যায়। পরবর্তীতে এটিএম বুথ থেকে মোট ২,১৫,০০০/- টাকা উত্তোলন করে ভিকটিমকে বুদ্ধিজিবী কবরস্থানে নামিয়ে দেয়। এই ঘটনার প্রেক্ষিতে ভিকটিম র‌্যাবের কাছে একটি অভিযোগ দেয়। উক্ত ঘটনার গুরুত্ব বিবেচনায় নিয়ে অপহরণকারীদের গ্রেফতার করতে র‌্যাব-২ ছায়া তদন্ত শুরু করে এবং গোয়েন্দা নজরধারী বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গত ০১/১২/২০২২ইং তারিখ ২২.২০ ঘটিকায় গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি আভিযানিক দল রাজধানীর মোহাম্মদপুর থানাধীন বুদ্ধিজীবী কবরস্থান এলাকায় অভিযান পরিচালনা করে ৩ জন ভুয়া র্যাব পরিচয়দানকারীকে গ্রেফতার করে র্যাব ২।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামিরা বাংলাদেশ র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশ এবং বিজিবি সহ বিভিন্ন বাহিনীর পোষাক পরিধান করে প্রতারণা, অপহরণ এবং চাঁদাবাজি করে। গ্রেফতারকৃত মোঃ ইলিয়াস উদ্দিন নিজেকে র‌্যাবের অফিসার ক্যাপ্টেন বলে পরিচয় প্রদান করে। আসামীরা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সদস্য। বর্ণিত আসামীরা বিভিন্ন বাহিনীর পোষাক ব্যবহার করে সাধারণ জনগণের সাথে প্রতারণা, ছিনতাই, চাদাঁবাজি এবং অপহরণ করে মুক্তিপণ আদায় করে। দীর্ঘদিন ধরে র‌্যাব এবং বিভিন্ন বাহিনীর পোষাক ব্যবহার করে ভুয়া আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য হিসেবে পরিচয় দিয়ে এলাকায় অপহরণ ও চাঁদা আদায় করে আসছিল। গ্রেফতারকৃত আসামীদের জিজ্ঞাসাবাদে আরও অনেক গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে যা যাচাই বাছাই করে ভবিষ্যতে র‌্যাব-২ কর্তৃক এর সাথে জড়িত বাকী আসামীদের গ্রেফতারে তৎপরতা অব্যাহত রাখবে।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com