ঢাকা, ২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

কাস্টমস অফিসার পরিচয়ে চাকরির প্রলোভন, শাহজালালে প্রতারক আটক

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১২ ডিসেম্বর ২০২২, সোমবার, ৮:৫৭ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মো. জিয়াউর রহমান নামে এক প্রতারককে আটক করেছে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ।

রোববার (১১ ডিসেম্বর) রাতে গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক জিয়া।

তিনি জানান, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ ফ্রেইড ফরোয়ার্ডস এসোসিয়েশনের (বাফা) লোডার মো জিয়াউর কয়েকজন ব্যক্তিকে চাকরি দেওয়ার নাম করে বিপুল পরিমান টাকা আত্মসাৎ করেছেন। ভুক্তিভোগী মো: রাসেল আহমেদ(২৬), আরজু আহমেদ(৩৪), মোস্তাক আহমেদ(৫৭) ও মো শরিফুল ইসলাম (২৬) আমাদের কাছে অভিযোগ জানান। প্রতারক জিয়াউর রহমান বিমানবন্দরের একজন সিনিয়র কাস্টমস অফিসার পরিচয় দিয়েছেন। যেখান ভুক্তভোগী মো: রাসেল আহমেদকে ইউএস-বাংলা এয়ারলাইন্সের হেল্পলাইনে চাকরি দেওয়ার কথা বলে ৩ লাখ টাকা নিয়েছেন। একই সাথে মো শরিফুল ইসলামকেও একই এয়ারলাইনসের ট্রাফিক হেলপার পদে চাকরি দেওয়ার কথা বলে ৩ লাখ টাকা নেন। অপরদিকে আরজু আহমেদকে ব্যাংক থেকে লোন করিয়ে দেবেন বলেন ১ লাখ ২৫ হাজার এবং মোস্তাক আহমেদকেও লোন করিয়ে দেওয়ার কথা বলে ৩ লাখ টাকা নেন।

তিনি আরও জানান, ভুক্তভোগীরা রোববার এয়ারপোর্ট আর্মড পুলিশে এসে অভিযোগ দেন। এরপর বিমানবন্দরে খোঁজ নিয়ে জানা যায় তিনি আসলে কোন কাস্টমস কর্মকর্তা নন। তিনি মূলত বিমানবন্দরের রফতানি কার্গো ভিলেজের একজন লোডার। তিনি বিভিন্ন জনকে চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নিয়েছেন। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com