ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

দলীয় কার্যক্রম

জিএম কাদেরের নিষেধাজ্ঞায় হাইকোর্টের স্থগিত আদেশে শুনানী শেষ; রায় কাল

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১২ ডিসেম্বর ২০২২, সোমবার, ৩:০৬ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:০৭ অপরাহ্ন

banglahour

জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জি এম কাদের)।

ঢাকা: দলীয় কার্যক্রম পরিচালনায় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দায়িত্ব পালন করতে পারবেন কিনা, সে আদেশ আগামীকাল মঙ্গলবার। চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে জজকোর্টের দেয়া নিষেধাজ্ঞার উপর করা রিট আবেদনে হাইকোর্টের দেয়া স্থগিত আদেশ স্থগিত করে শুনানী শেষ করেছেন সুপ্রীম কোর্টের চেম্বার জজ আদালত।

আজ সোমবার (১২ ডিসেম্বর) দুপুরে আপিল বিভাগের বিচারপতি এম এনায়েতুর রহিম আদালতে আপিল করা হাইকোর্টের স্থগিত আদেশ স্থগিত করে চলমান শুনানী শেষ হয়েছে। শুনানীতে অংশ নেয়া আইনজীবী সূত্রে জানায়, এবিষয় আগামীকাল মঙ্গলবার রায় দেবেন চেম্বার জজ আদালত।

আপিলকারী সিনিয়র আইনজীবী সাঈদ আহমেদ রাজার নেতৃত্বে শুনানীতে অংশ নেন অ্যাড.মোহাম্মদ আলী, অ্যাড.অশোক কুমার ঘোষ, অ্যাড.হেলাল উদ্দিন ও অ্যাড. মারুফা আক্তার শিউল। জিএম কাদেরের পক্ষে শুনানীতে অংশ নেন সিনিয়র আইনজীবী শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম।

এরআগে গেলো ৫ ডিসেম্বর আপিল বিভাগের বিচারপতি এম এনায়েতুর রহিমের চেম্বার জজ আদালত জজকোর্টের দেয়া নিষেধাজ্ঞায় রিট আবেদনে হাইকোর্টের স্থগিত আদেশ স্থগিত করে ১২ ডিসেম্বর পর্যন্ত শুনানীর দিন ধার্য করেন।

গেলো ৩০ নভেম্বর মঙ্গলবার নিম্ন আদালতের আদেশের বিরুদ্ধে জিএম কাদেরের আনা রিভিশন আবেদনের শুনানি শেষে বিচারপতি শেখ আবদুল আউয়াল রুলসহ দলীয় কার্যক্রমে নিষেধাজ্ঞা স্থগিত আদেশ দেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল সাহিদা খাতুন, সহকারী এটর্নি জেনারেল কোহিনুর আক্তার ও সাবিনা পারভীন। আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম। 

এরআগে ১৬ নভেম্বর বুধবার জাতীয় পার্টির সাবেক এমপি ও চেয়ারম্যানের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট জিয়াউল হক মৃধার করা মামলায় জাপা চেয়ারম্যানের রাজনৈতিক ও দলীয় কার্যক্রমের উপর দেয়া নিষেধাজ্ঞা বহাল রাখেন ঢাকার প্রথম যুগ্ম জেলা জজ মাসুদুল হকের আদালত।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com