ঢাকা, ২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

অনলাইনে পর্ণ ভিডিও প্রতারণা, ২ নারীসহ আটক ৬

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৫ ডিসেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৩:৫৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:৫৪ অপরাহ্ন

banglahour

ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এর সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ বিশেষ অভিযান পরিচালনা করে অনলাইন প্লাটফর্মে লাইভ পর্ণ ভিডিও স্ট্রীমিং প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ ও পাচারকারী চক্রের মূলহোতাসহ ৬ সদস্যকে গ্রেফতার করেছে ।

বুধবার (১৪ ডিসেম্বর) রাজধানী ঢাকা ও দেশের বিভিন্ন এলাকা হতে কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন টিমের সহকারী পুলিশ কমিশনার জনাব মোঃ আরিফুল হোসেন তুহিন এর নেতৃত্বে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হল:- ১। আবু মুসা ইমরান আহমেদ সানি ২। মোঃ আবু শামা (৪১) ৩। ফাতেমা আক্তার (২৪) ৪। শায়লা আক্তার (৩৪) ৫। শাহ আরমান (২৭)  ৬। মোঃ সেলিম (৩৫)। গ্রেফতারের হতে ১১ টি মোবাইল ফোন, ১৭ টি সিম কার্ড,  ২ টি ল্যাপটপ ও বিভিন্ন ব্যাংকের চেকবই, ডেভিট কার্ড-ক্রেডিট কার্ড উদ্ধার করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ সরকারের কঠোর পদক্ষেপের ফলে অনলাইন প্লাটফর্মে অশ্লীলতা ও পর্ণ সাইট একের পর এক বন্ধ করা হলেও সাইবার অপরাধীরা নিত্য নতুন কৌশলের মাধ্যমে তাদের অপরাধ কার্যক্রম চলমান রেখেছে। বাংলাদেশে নব্য পর্ণ ব্যবসা কৌশল হিসেবে অনলাইন প্লাটফর্মে লাইভ পর্ণ ভিডিও স্ট্রীমিং পরিচালনা করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ ও বিদেশে অবৈধভাবে পাচার করে আসছে। 
অনলাইন প্লাটফর্মে অপরাধ  প্রবনতা নিরসনে কাউন্টার টেরোরিজম এর সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ নিয়মিত সাইবার পেট্রোলিং এর মাধ্যমে একটি আন্তর্জাতিক ভিডিও লাইভ প্লাটফর্ম  TOP CLASS ENTERTAINMENT এর মোবাইল এপ্লিকেশন DREAM LIVE এর অনৈতিক কর্মকান্ড সম্পর্কে জানতে পারে। পরবর্তীতে ব্যাপক অনুসন্ধান ও অনলাইন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে বাংলাদেশে উক্ত অনলাইন মোবাইল এপ্লিকেশন সাইটটির মূলহোতা আবু মুসা ইমরান আহমেদ সানি ও তার সহযোগীদের সনাক্ত করা হয়। 

গ্রেফতারকৃত আবু মুসা ইমরান আহমেদ সানি সারা বাংলাদেশে ১২০ টির অধিক এজিন্সির মাধ্যমে ভিডিও লাইভ স্ট্রীমিং সাইটটি পরিচালনা করে। গ্রেফতারকৃত আবু মুসা ইমরান আহমেদ সানি ও তার অন্যান্য সহযোগীদের সহায়তায় বাংলাদেশে অননুমোদিত ভার্চুয়াল ডায়মন্ড ও ভার্চুয়াল গেম কয়েন অবৈধ ই-ট্রানজেকশন্ এর মাধ্যমে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নিয়েছে। গ্রেফতারকৃত আবু মুসা ইমরান আহমেদ সানির ব্যাংক ও মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস এ্যাকাউন্ট স্ট্যাটমেন্ট পর্যালোচনায় গত ৩ মাসে প্রায় ৩০ কোটি টাকা অবৈধ লেনদেনের তথ্য পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আবু মুসা ইমরান আহমেদ সানি ও তার অন্যান্য সহযোগীরা পরষ্পরের যোগসাজসে অনলাইন প্লাটফর্মে লাইভ পর্ণ ভিডিও স্ট্রীমিং সাইট পরিচালনা করে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমান অর্থ আত্মসাৎ ও বিদেশে অবৈধভাবে পাচার করার কথা স্বীকার করেছে। গ্রেফতারকৃতের বিরুদ্ধে ডিএমপি’র রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে ১ টি মামলা রুজু করা হয়েছে।

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com