ঢাকা, ২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

কোটি টাকা আত্মসাৎ: বিকল্প ধারার মহাসচিব মান্নানসহ ১২ জনের বিরুদ্ধে মামলা

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৮ ডিসেম্বর ২০২২, রবিবার, ৫:৫২ অপরাহ্ন

banglahour

ঢাকা: বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্সিয়াল কোম্পানি লিমিটেডের (বিআইএফসি) সাবেক চেয়ারম্যান মেজর (অব.) এম এ মান্নান এবং তার প্রতিষ্ঠানের পরিচালক ও কর্মকর্তারা পরস্পর যোগসাজসে মেসার্স টেলিকম সার্ভিসেস লিমিটেডের মালিক মো: আমিনুর রহামানের নামে নিরাপত্তা জামানত ও মর্টগেজ ছাড়াই ৮ কোটি টাকা ঋণ মঞ্জুর ও বিতরণ দেখিয়ে সুদ ও আসলসহ গ্রাহকের নিকট পাওনা ৮ কোটি ৩৮ লাখ ৮১ হাজার ৭০৫ টাকা স্থানান্তর ও রূপান্তর ঘটিয়ে প্রতারনা করে আত্মসাৎ করেছেন।

সেই অর্থ আত্মসাতের অভিযোগে বিকল্প ধারার মহাসচিব মেজর (অব.) এম এ মান্নানসহ ১২ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলায় মান্নানসহ বিআইএফসির ১২ কর্মকর্তা ও মেসার্স টেলিকম সার্ভিস এন্টারপ্রাইজের মালিককে আসামি করা হয়েছে।

আজ রোববার (১৮ ডিসেম্বর) ঢাকা সমন্বিত জেলা কার্যালয় ১এ মামলাটি দায়ের করা হয়। মামলা নম্বর ৯।

মামলার আসামি হচ্ছেন- বিআইএফসির সাবেক চেয়ারম্যান মেজর (অব.) এম এ মান্নান, মেসার্স টেলিকম সাভিস এন্টারপ্রাইজের মালিক মো. আমিনুর রহমান খান, বিআইএফসির পাঁচজন পরিচালক আব্বাস উদ্দিন আহমেদ, এএনএম জাহাঙ্গীর আলম ও রইস উদ্দিন আহমেদ, মহিউদ্দিন আহমেদ, মিসেস রোকেয়া ফেরদৌস, সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. মাহমুদ মালিক, সাবেক উপ-ব্যবস্থাপনা পরিচালক ইনামুর রহমান, সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও হেড অব বিজনেস সৈয়দ ফকরে ফয়সাল, সাবেক এভিপি এন্ড ইউনিট হেড আহমেদ করিম চৌধুরী ও সাবেক সিনিয়র অফিসার (বিজনেস) মোহাম্মদ নিজাম উদ্দিন।

এর আগে গত ১৪ নভেম্বর বিআইএফসির সাবেক চেয়ারম্যান মেজর অব. এমএ মান্নানসহ ১০ জনের বিরুদ্ধে ২৩ কোটি ৮৯ লাখ ৯ হাজার ১২৩ টাকা আত্মসাতের অভিযোগে একটি মামলা করে দুদক।

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com