ঢাকা, ২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি, র‍্যাবের অভিযান

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২০ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার, ১:২৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:২৫ অপরাহ্ন

banglahour

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) রাজধানীর বেশ কিছু ফেক্টরীতে ওজনে কম দেয়াসহ যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতীত অস্বাস্থ্যকর পরিবেশে শিশু খাদ্য, জুস তৈরী করে মানবজীবনকে মারাত্মক হুমকির মুখে ফেলে দিয়েছে। এসকল প্রতিষ্ঠানকে আইনের আওতায় আনার লক্ষ্যে র‌্যাব একটি বিশেষ দল গঠন করে গোয়েন্দা কার্যক্রম অব্যাহত রাখে। জনস্বাস্থ্য রক্ষা এবং সবার জন্য সুস্বাস্থ্য নিশ্চিতকল্পে র‌্যাব নিয়মিত ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে আসছে।  

তারই ধারাবাহিকতায় ১৯ ডিসেম্বর রবিবার রাতে র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল ডিএমপির খিলক্ষেত থানাধীন মা বেকারী এন্ড কনফেকশনারী, টাঙ্গাইল সুইট্স, সোহাগ বেকারী এন্ড কনফেকশনারী, সুফিয়ান বেকারী এন্ড কনফেকশনারীতে এ ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে। 
এ সময় র‌্যাব ফোর্সেস সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব নাদির শাহ এবং বিএসটিআই এর নেতৃতে পরিচালিত ভ্রাম্যমান আদালত প্যাকেটে ওজন পরিমাপে কম দেওয়া এবং যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ব্যতিত স্বাস্থ্যবিধি না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে বিভিন্ন পণ্য তৈরী করার অপরাধে ভ্রাম্যমান আদালত ওজন ও পরিমাপ মানদন্ড আইন ২০১৮ এর ২৪(১), ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২, বিএসটিআই আইন ২০১৮ এর ১৫ ও ৩১ ধারা মোতাবেক ১) মা বেকারী এন্ড কনফেকশনারী এর দোষী ব্যক্তি মোঃ শরিফুল ইসলাম (৩৫)কে ৮০,০০০/- টাকা, ২) টাঙ্গাইল সুইট্স এর দোষী ব্যক্তি শ্রী নিখিল সরকার (৫৫),কে ১,০০,০০০/- টাকা, ৩) সোহাগ বেকারী এন্ড কনফেকশনারী  এর দোষী ব্যক্তি মোঃ কুতুব উদ্দিন (৩২),কে ২০,০০০/- টাকা এবং ৪) সুফিয়ান বেকারী এন্ড কনফেকশনারী এর দোষী ব্যক্তি মোঃ নান্নু মিয়া (৪৮),’কে ৪৫,০০০/- টাকা সহ সর্বমোট ২,৪৫,০০০/- টাকা জরিমানা করা হয়।
জরিমানার মাধ্যমে আদায়কৃত টাকা সরকারী কোষাগারে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। 

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com