ঢাকা, ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

স্কুল পর্যায়ে ভলিবল খেলার আয়োজন করা হবে- ডিএনসিসি মেয়র

খেলা | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২০ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার, ৬:১৪ অপরাহ্ন

banglahour

ঢাকা: দেশজুড়ে ফুটবল ও ক্রিকেটের মতো ভলিবলকেও এগিয়ে নিতে কাজ করে যাচ্ছে বাংলাদে‌শ জাতীয় ভলিবল ফেডারেশন। ভলিবল খেলা‌কে চলমান রাখতে হবে। ভলিবলকে এগিয়ে নিতে স্কুল পর্যায়ে ছাত্র ও ছাত্রী উভয়ের জন্য ভলিবল খেলার আয়োজন করা হবে। তরুন প্রজন্মের পড়া‌শোনার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। মাদকমুক্ত সুন্দর একটি সমাজ গড়তে তরুণদের খেলার প্রতি আগ্রহী হতে হ‌বে।'

আজ মঙ্গলবার (২০ ডি‌সেম্বর ২০২২) দুপুরে রাজধানীর গুলশা‌নে নগর ভব‌নে হল রুমে 'বঙ্গবন্ধু এ‌শিয়ান সেন্ট্রাল জোন ম্যানস ভ‌লিবল চ্যা‌লেঞ্জ কাপ ২০২২' এবং 'বঙ্গবন্ধু এ‌শিয়ান সেন্ট্রাল জোন ম্যানস ও ওম্যানস আন্তর্জাতিক বিচ ভ‌লিবল চ্যাম্পিয়নশিপ-২০২২' উপল‌ক্ষ্যে কাপ ও লো‌গো উ‌ন্মোচন অনুষ্ঠা‌নে এসব কথা ব‌লেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র ও বাংলাদেশ জাতীয় ভলিবল ফেডারেশনের প্রেসিডেন্ট মোঃ আতিকুল ইসলাম।

উল্লেখ্য, আগামী ২২ থেকে ২৬ মে মিরপুর ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়ান মেনস সেন্ট্রাল জোন ভলিবল চ্যাম্পিয়নশিপ-২০২২ এবং আগামী ২৭ থেকে ২৯ ডিসেম্বর বঙ্গবন্ধু এ‌শিয়ান সেন্ট্রাল জোন ম্যানস ও ওম্যানস আন্তর্জাতিক বিচ ভ‌লিবল চ্যাম্পিয়নশিপ-২০২২ শুরু হতে যাচ্ছে কক্সবাজারে। বাংলা‌দেশ, শ্রীলঙ্কা, নেপাল ও কির‌‌গিজস্থান এই চার‌টি দে‌শ এতে অংশ নিবে।

উদ্বোধন অনুষ্ঠানে মেয়র বলেন, খেলাধূলার স‌ঙ্গে থাক‌লে কেউ খারাপ কাজ কর‌তে পার‌বে না। অন্যায় কর‌তে পার‌বে না। মাদকাসক্ত হ‌বে না। তাই আমা‌দের যুব সমাজ‌কে আ‌রো বে‌শি ক‌রে খেলার স‌ঙ্গে থাকাটা খুব প্রয়োজন।ভলিবল গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা। আমাদের বাবা-চাচারা ভলিবল খেলতেন। এটা এখন আর ব্যাপকভাবে খেলা হয় না। অনেকটা হারিয়ে যাওয়ার পথে। এ পর্যায়ে ভলিবল খেলার জনপ্রিয়তা বাড়াতে আমরা কাজ করছি। বাংলাদেশ জাতীয় ভলিবল ফেডারেশনে দায়িত্ব নিয়ে আমি নানা উদ্যোগ গ্রহণ করেছি।

মেয়র আরও বলেন, বিজয়ের মাসে আরেকটি যাত্রা শুরু করতে যাচ্ছে ভলিবল। হারিয়ে যাওয়া এ খেলাকে ফিরিয়ে আনতে গণমাধ্যমের অ‌নেক ভূ‌মিকা র‌য়েছে। আমা‌দের সরকার প্রধান মাননীয় প্রধানমন্ত্রী খেলা পছন্দ ক‌রেন, এটা দেশের জন্য সৌভাগ্যের। সম্প্রতি বাংলাদেশ অনূর্ধ্ব ২০ ভলিবল টিম কাতার, ইরাক ও চীনকে হারিয়ে এশিয়ার পঞ্চম স্থান অধিকার করেছে। এর আগেও আমরা মালদ্বীপের সাথে সিরিজ জয় করেছি। এই দেশগুলোকে হারানো খুবই চ্যালেঞ্জিং ছিল কিন্তু আমরা পেরেছি।

ডিএনসিসি মেয়র বলেন, ভলিবল টিমকে প্রশিক্ষণের জন্য বাহিরে পাঠাচ্ছি। আমরা তাদেরকে বাহরাইনে পাঠিয়েছি। কিছুদিন আগে ইরান থেকে ২১ দিনের প্রশিক্ষণ নিয়ে এসেছে। সঠিক প্রশিক্ষণ পেলে ভলিবলে বাংলাদেশ আরও ভালো করবে। ই‌তোম‌ধ্যে আন্তর্জাতিক মহলে বাংলাদেশের ভলিবল নিয়ে পর্যালেচনা শুরু হয়েছে। অলিম্পিক বাছাইয়ের খেলাও বাংলাদেশে আয়োজনের প্রস্তুতি চলছে। বিভিন্ন দেশ বাংলাদেশে এসে খেলবে।

নগরবাসীকে খেলাধূলায় সম্পৃক্ত হওয়ার আহবান জানিয়ে মেয়র বলেন, 'খেলাধূলায় সম্পৃক্ত করতে আমরা নানা উদ্যোগ গ্রহণ করে চলেছি। বিশ্বকাপ ফুটবল দেখার জন্য বিভিন্ন স্থানে বড় পর্দার ব্যবস্থা করেছি। আমি নিজেও সবার সাথে বলেন বড় পর্দায় খেলা দেখেছি। সবাই উপভোগ করেছে। আমিও অনেক উপভোগ করেছি।

কাপ ও লো‌গো উ‌ন্মোচন অনুষ্ঠা‌নে আরও উপ‌স্থিত ছি‌লেন বাংলা‌দেশ ভ‌লিবল ফেডা‌রেশ‌নের সি‌নিয়র সহ সভাপ‌তি ও টুর্না‌মেন্ট ক‌মি‌টির চেয়ারম্যান মো. ইউনুস, বাংলা‌দেশ ভ‌লিবল ফেডা‌রেশ‌নের সাধারন সম্পাদক আশিকুর রহমান মিকু, সহ সভাপ‌তি তা‌বিউর রহমান পা‌লোয়ান ও ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com