ঢাকা, ১৩ মে ২০২৪, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বাংলাদেশ এগিয়ে যাওয়ার মূল কারণ নারীদের এগিয়ে যাওয়া- শিক্ষামন্ত্রী

অন্যান্য | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৫ জানুয়ারি ২০২৩, বৃহস্পতিবার, ৮:৪০ অপরাহ্ন

banglahour

বাংলাদেশ এগিয়ে যাওয়ার মূল কারণ নারীদের এগিয়ে যাওয়া বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, কোন একটি সমাজ, কোন একটি রাষ্ট্রের যদি এগিয়ে যেতে হয় সেখানে নারী-পুরুষের সমান অংশগ্রহণ লাগে। অর্ধেক মানুষকে পেছনে ফেলে একটা সমাজ কখনো তার যে সম্ভাবনা আছে, সেটাকে বাস্তবায়ন করতে পারে না। 

শিক্ষামন্ত্রী আজ (৫ জানুয়ারি ২০২৩ খ্রি.) সকালে পুলিশ সপ্তাহ ২০২৩ উপলক্ষে রাজারবাগ পুলিশ লাইনসে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে পুনাক বার্ষিক সমাবেশ ও আনন্দমেলা-২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লুৎফুল তাহমিনা খান।সভাপতিত্ব করেন পুনাকের সভানেত্রী তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী। পুনাকের ২০২২ সালের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করেন সাধারণ সম্পাদিকা নাসিম আমিন। 

২০২১-২২ অর্থ বছরের আর্থিক প্রতিবেদন পেশ করেন কোষাধ্যক্ষ নাফিস সিদ্দিকী।পুনাকের সকল সদস্যাকে শুভেচ্ছা জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, মানুষের অনুপ্রেরণার সবচেয়ে বড় জায়গা হচ্ছে তার ঘর। সেখানে শান্তি, অনুপ্রেরণা থাকলে মানুষ বাইরে তার কাজের জায়গায় সাফল্য লাভ করে। কাজেই ওই সাফল্যের আপনারা বড় অংশীদার। 

বিশেষ অতিথির বক্তব্যে লুৎফুল তাহমিনা খান বলেন, পুনাক ১৯৮৬ সাল থেকে প্রশিক্ষণের মাধ্যমে নারীদের স্বাবলম্বী করতে নানামুখী কার্যক্রম পরিচালনা করে আসছে। এতে নারীরা স্বাবলম্বী হয়ে দেশের উন্নয়নে ভূমিকা রাখছে। তিনি বলেন, পুনাক সকল ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। দেশ ও জনগণের কল্যাণে কাজ করছে। সভাপতির বক্তব্যে পুনাকের সভানেত্রী তৈয়বা মুসাররাত জাঁহা চৌধুরী বলেন, পুলিশ সপ্তাহ-২০২৩ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী পুনাক স্টল পরিদর্শন করেছেন, এটা আমাদের জন্য  অত্যন্ত গর্বের। এতে পুনাকের সকল সদস্য অনুপ্রাণিত ও উজ্জীবিত। 
তিনি বলেন, পুনাক নারীদের কল্যাণে কাজ করছে। পুলিশ পরিবারের সদস্যদের বাইরেও পুনাকের কার্যক্রম সুধীমহলে ব্যাপক প্রশংসিত হয়েছে। জেলা পর্যায়েও পুনাকের কার্যক্রম দৃশ্যমান রয়েছে। ভবিষ্যতে পুনাকের কার্যক্রম আরও বৃদ্ধি করা হবে।
প্রধান অতিথি ও বিশেষ অতিথিকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আপনারা আজকের অনুষ্ঠানে উপস্থিত হয়ে আমাদেরকে সম্মানিত করেছেন।প্রধান অতিথি পুনাক পরিবারের সদস্যদের সন্তানদের শিক্ষাবৃত্তি, কোরআন তেলওয়াত, সংগীত, চিত্রাংকন, নৃত্য, আবৃত্তি, কম্পিউটারসহ বিভিন্ন ক্ষেত্রে কৃতিত্বের জন্য পুরস্কার প্রদান করেন। পুনাকের শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা করে ।
পুনাকের কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্যাগণ এবং বিভিন্ন জেলা থেকে আগত পুনাকের জেলা সভানেত্রী ও সদস্যাগণ এসময় উপস্থিত ছিলেন।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com