ঢাকা, ২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ব্যাংক ও আর্থিক খাত নিয়ে গুজবকারী ৫ জন গ্রেফতার

অপরাধ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৯ জানুয়ারি ২০২৩, সোমবার, ২:১৬ অপরাহ্ন

banglahour

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগের সোস্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিম বিশেষ অভিযান পরিচালনা করে ব্যাংক ও আর্থিক খাত নিয়ে গুজব রটনাকারী ০৫ (পাঁচ) জনকে গ্রেফতার করেছে।

রবরিবার (৮ জানুয়ারী) রাজধানীর বিভিন্ন এলাকা হতে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হল: ১। মোহাম্মদ নুর উন নবী, ২। মোঃ আফসার উদ্দিন রোমান, ৩। মোঃ আবু সাইদ সাজু, ৪। মোঃ স্বাধীন মিয়া ও ৫। মোঃ আব্দুস সালাম। 

উল্লেখ্য, কতিপয় ব্যক্তি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে মনগড়া মিথ্যা তথ্য প্রচার করে দেশের আর্থিক খাতকে অস্থিতিশীল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। সস্প্রতি ডিএমপি ঢাকার ডিবি সাইবার মনিটরিং টিম কর্তৃক বিষয়টি নজরে আসলে উক্ত বিষয়টি নিয়ে অধিকতর তদন্ত করে দেখা যায় যে গ্রেফতারকৃতরাসহ অজ্ঞাত ব্যক্তিরা দেশে ও দেশের বাহিরে অবস্থানরত স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের সহযোগীতায় দেশের আর্থিক খাত সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে মনগড়া তথ্য উপাত্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারসহ দেশের বিভিন্ন স্থানে প্রচার করছে। 

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড বাংলাদেশের একটি স্বনামধন্য ব্যাংক। দেশ বিরোধী চক্র সাধারণ মানুষের মাঝে ব্যাংকিং খাত নিয়ে আস্থার সংকট তৈরী করার চেষ্টা করছিল। এই চক্রের মূল উদ্দেশ্য দেশের আর্থিক খাতকে অস্থিতিশীল করে সরকারকে বেকায়দায় ফেলা। 

গ্রেফতারকৃতরা এস. আলম গ্রুপসহ স্বনামধন্য বিভিন্ন প্রতিষ্ঠানের চেয়ারম্যানদের নামে ব্যাংকিং সংক্রান্ত মিথ্যা অপপ্রচার ও গুজব চালিয়ে আসছে। গ্রেফতারকৃতরা প্রবাসীদের রেমিটেন্স না পাঠানোর বিষয়েও প্রচারণা চালিয়ে আসছিল। 

তারা ব্যাংক দেউলিয়া হয়ে যাবে, ব্যাংকে টাকা নাইসহ নানাবিধ গুজব রটানোর কাজে জড়িত। এই সকল গুজবের বিষয়ে সাধারণ মানুষকে সচেতন থাকার জন্য বাংলাদেশ ব্যাংক হতে বিভিন্ন সময় পরিপত্র জারি করা হয়েছে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃতরা ইসলামী ব্যাংকসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠান নিয়ে বিভিন্ন নেতিবাচক প্রচারণায় জড়িত ছিল। ঘটনায় জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতারের বিষয়ে ডিবি কর্তৃক অভিযান চলমান আছে। 

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে গুলশান থানায় ১ টি মামলা রুজু করা হয়েছে।ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগের সোস্যাল মিডিয়া ক্রাইম ইনভেস্টিগেশন টিম কর্তৃক অভিযানটি পরিচালিত হয়।

অপরাধ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com