ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বিএনপি দেশে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে- নানক

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৭ ফেব্রুয়ারি ২০২৩, শুক্রবার, ৮:২৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:৩৮ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: সমাবেশে বিএনপি দেশে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। বিএনপি'র ষড়যন্ত্র প্রতিহত করে জনগণকে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার সরকারকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের এ নেতা। 

শুক্রবার  বিকেলে রাজধানীর মোহাম্মদপুরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত বিএনপি জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র, নৈরাজ্য ও অপপ্রচারের প্রতিবাদে শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপিকে অবৈধ দল বলে মন্তব্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, 'জিয়াউর রহমান অবৈধভাবে দেশের ক্ষমতা দখল করেছিল। ক্ষমতা দখলের পরে সেই জিয়াউর রহমান অবৈধভাবে একটি দলের জন্ম দিয়েছিল। তার নাম হল বিএনপি। সে অবৈধ দল বিএনপি এখন বাংলাদেশে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে'।
বিএনপি'র ষড়যন্ত্র প্রতিহত করে জনগণকে ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার সরকারকে এগিয়ে নিয়ে যাওয়ার আহ্বান জানান নানক। তিনি  বলেন, বিএনপি নেতারা এর আগে সরকার পতনের তারিখ ঘোষণা করেছে। তারা বলেছে- তারেক রহমান দেশে ফিরে আসবে এবং খালেদা জিয়ার কোথায় দেশ চলবে। কিন্তু বাংলাদেশের জনগণ তাদেরকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তারা প্রমাণ করে দিয়েছে এদেশের প্রধান কারিগর প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ দেশের সর্বস্তরের মানুষের মুক্তিদাতা হলেন শেখ হাসিনা।

বিগত দিনের সরকারের উন্নয়নের চিত্র তুলে ধরে সাবেক এই প্রতিমন্ত্রী সকলের উদ্দেশ্য  বলেন, আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে অনেক ষড়যন্ত্র হচ্ছে। এ সকল ষড়যন্ত্রের সমুচিত জবাব দিবে দেশের জনগণ। সকল ষড়যন্ত্র প্রতিহত করে উন্নয়নের মার্কা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মার্কা নৌকাকে জয়যুক্ত করার মাধ্যমে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সাহায্য করবেন।

দলের ত্যাগী ও পরীক্ষিত নেতাদের যোগ্য পদে স্থান দেওয়ার আহবানও জানান নানক। তিনি  বলেন, আমাদের অনেক নেতা অনেক ত্যাগ স্বীকার করে এ দলকে প্রতিষ্ঠিত করেছে। আগামী দিনে যে সকল কমিটি হবে- এ সকল কমিটিতে ত্যাগী নেতারা যেন বাদ না পড়ে। সেদিকেও দায়িত্বপ্রাপ্ত নেতারা খেয়াল রাখতে হবে। বিএনপি'র যারা দলের ভিতরে ঢুকে গিয়েছে তারা যেন কোনভাবেই দলে আশ্রয় না পায়। সেদিকেও সতর্ক দৃষ্টি রাখতে হবে।

সমাবেশে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, যখনই নির্বাচন আসে তখনই মিথ্যা অপপ্রচার নিয়ে সামনে আসে বিএনপি। বিএনপি সন্ত্রাসী সংগঠন আন্তর্জাতিকভাবে স্বীকৃত। জনগণের জানমাল রক্ষায় আওয়ামী লীগ রাজপথে আছে, ছিল এবং থাকবে।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com