ঢাকা, ২৮ মার্চ ২০২৩, মঙ্গলবার, ১৪ চৈত্র ১৪২৯ বঙ্গাব্দ

সংস্কৃতির বিকাশে বিনোদন পত্রিকার ভূমিকা অপরিসীম

বিনোদন | নিজস্ব প্রতিবেদক

(১ মাস আগে) ২৮ ফেব্রুয়ারি ২০২৩, মঙ্গলবার, ৮:২২ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:০৩ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, একসময় বিনোদন ম্যাগাজিন ও পত্রিকাগুলো ছিলো সংস্কৃতি ও চলচ্চিত্র অঙ্গনের খবর সাধারণ পাঠকদের নিকট পৌঁছে দেয়ার অন্যতম মাধ্যম। বর্তমানে অনলাইন ও সোশ্যাল মিডিয়ার ব্যাপক প্রসারের যুগে এটি কমে আসলেও মাসিক বিনোদন ম্যাগাজিন আনন্দ লহরী সে ধারা বজায় রেখেছে। সংস্কৃতির বিকাশে বিনোদন পত্রিকার ভূমিকা অপরিসীম।

প্রতিমন্ত্রী সোমবার রাতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সেলিব্রিটি হলে মাসিক আনন্দ লহরী ম্যাগাজিনের যুগপূর্তি উপলক্ষ্যে 'আনন্দ লহরী পারফরম্যান্স অ্যাওয়ার্ড ২০২২' প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, আনন্দ লহরীর মতো একটি মাসিক পত্রিকার জন্য প্রতিষ্ঠার যুগপূর্তি মোটেও কম কথা নয়। শুরু থেকেই পত্রিকাটি সংস্কৃতি অঙ্গনের খবর গুরুত্ব দিয়ে প্রকাশ করে আসছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে আমি আশা করি।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য পারভীন জামান কল্পনার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি, প্রফেসর মেরিনা জাহান (কবিতা) এমপি ও ভার্সেটাইল মিডিয়ার কর্ণধার মোহাম্মদ আরশাদ আদনান।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, একটি দেশের নাগরিকদের মনন গঠনে সংস্কৃতিকর্মীদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনাকে বুকে ধারণ করে সংস্কৃতি কর্মীদের কাজ করতে হবে।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মিনিস্টার গ্রুপের চেয়ারম্যান  এম এ রাজ্জাক খান রাজ, সিও এর নির্বাহী পরিচালক সামসুল আলম, রোজ সোয়েটারস লি. এর চেয়ারম্যান পি. কে. সাহা (বিদ্যুৎ), কোরিয়াম বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা পরিচালক শাকিল আহম্মেদ রাজু।

অনুষ্ঠানে বিশিষ্ট সুরকার ও সংগীত পরিচালক সুজেয় শ্যামকে আজীবন সম্মাননা, বিশিষ্ট অভিনেতা আমিরুল হক চৌধুরী ও বিশিষ্ট অভিনেত্রী দিলারা জামানকে বিশেষ সম্মাননা প্রদান করা হয়।

বিনোদন থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মনিরুল ইসলাম রিপন
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com