ঢাকা, ১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

জনকল্যাণে কাজ করে যে আত্মতৃপ্তি পাওয়া যায় তা আর কোথাও পাওয়া যায় না

জাতীয় | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৫ মার্চ ২০২৩, রবিবার, ২:৫৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৫৫ অপরাহ্ন

banglahour

রংপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলরগণের দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন আজ রবিবার ঢাকায় জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে রংপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলরগণের দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করা হয়েছে। 

প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম। 

প্রশিক্ষণের উদ্বোধনী বক্তব্যে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, প্রশিক্ষণ অতি গুরুত্বপূর্ণ কারণ প্রশিক্ষণের মাধ্যমে যেকোনো বিষয়ের উপর সক্ষমতা অর্জন করা যায়। এই প্রশিক্ষণের মাধ্যমে রংপুর সিটি কর্পোরেশনের নবনির্বাচিত কাউন্সিলরদের মধ্যে সম্প্রতি গড়ে উঠবে আশা প্রকাশ করে তিনি বলেন, স্থানীয় জনপ্রতিনিধিরা এ ধরনের প্রশিক্ষণের ফলে তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারবেন। 

এ সময় তিনি বলেন, মানুষের সেবা করতে হলে আইন এবং বিধি-বিধান জানতে হবে যাতে কারো প্রতি অন্যায় বা কেউ বঞ্চিত না হয়। জনকল্যাণে কাজ করে যে আত্মতৃপ্তি পাওয়া যায় তা আর কোথাও পাওয়া যায় না জানিয়ে তিনি বলেন, সেই লক্ষ্যেই মানুষ জনপ্রতিনিধিদের হাতে ভোটের মাধ্যমে ক্ষমতা তুলে দেয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে স্থানীয় জনপ্রতিনিধিদের সাধারণ মানুষকে সম্পৃক্ত করার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, বর্তমান সরকারের কল্যাণময় রাষ্ট্র গড়তে বিভিন্ন ধরনের উন্নয়ন কার্যক্রমের সুফল এখন মানুষ পাচ্ছে। 

এ সময় তিনি স্থানীয় জনপ্রতিনিধিদের এলাকার উন্নয়নে স্থানীয়ভাবে উপার্জন বৃদ্ধির উপর গুরুত্ব আরোপ করেন। মন্ত্রী অংশগ্রহণমূলক উন্নয়নের উপর গুরুত্ব দিয়ে বলেন, মানুষের শক্তি কাজে লাগাতে পারলে স্থানীয় অনেক সমস্যার সমাধান সম্ভব। 

স্থানীয় জনপ্রতিনিধিদের ভালো কাজের উদাহরণ স্থাপন করার আহ্বান জানিয়ে স্থানীয় সরকার মন্ত্রী বলেন, খারাপ কাজের দৃষ্টান্ত নেতিবাচক প্রভাব সৃষ্টি করে এতে আমাদের সামগ্রিক লক্ষ্যমাত্রা বাধাগ্রস্ত হয়। প্রশিক্ষণে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোঃ মোস্তাফিজার রহমান এবং সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ ইবরাহিম।

জাতীয় থেকে আরও পড়ুন

banglahour
উপজেলা নির্বাচন অংশগ্রহণ
৪৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দিল বিএনপি

সর্বশেষ

banglahour
উপজেলা নির্বাচন অংশগ্রহণ
৪৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দিল বিএনপি
banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com