ঢাকা, ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

৬ টি পৃথক অভিযোগের প্রেক্ষিতে কিশোরগঞ্জ ও নওগাঁয় দুদকের অভিযান

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৩ মার্চ ২০২৩, সোমবার, ৮:৩৩ পূর্বাহ্ন

banglahour

দুদক এনফোর্সমেন্ট ইউনিট প্রাপ্ত অভিযোগের প্রেক্ষিতে ১২ই মার্চ (রবিবার) কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার ধনপুর উইনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে উন্নয়ন প্রকল্পের কাজ শেষ না করে অর্থ উত্তোলন এবং আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, কিশোরগঞ্জ থেকে একটি এনফোর্সমেন্ট টিম অভিযান পরিচালনা করে। 

ইটনা উপজেলা চেয়ার‍ম্যানের উপস্থিতিতে ইউনিয়ন পরিষদে প্রকল্প সংশ্লিষ্ট রেকর্ডপত্র যাচাই-বছাই করতে গেলে প্রকল্পের রেজুল্যাশন ছড়া অন্য কোন রেকর্ড ধলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং সচিব এনফোর্সমেন্ট টিমের সামনে উপস্থাপন করতে পারেন নি। অভিযানিক দলের সদস্যরা অভিযোগ সংশ্লিষ্ট প্রকল্প দুটি পরিদর্শন করেন এবং স্থানীয় জনসাধারনের নিকট এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করেছেন। পরিদর্শনকালে প্রাথমিক ভাবে অভিযোগের সত্যতা পাওয়া গিয়েছে। 

অন্যদিকে একই দিনে নওগাঁ জেলার মহাদেবপুর সাব-রেজিস্ট্রি অফিসের রেজিষ্ট্রারের বিরুদ্ধে দলিল রেজিস্ট্রেশনে ঘুষ দাবির অভিযোগে দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, নওগাঁ থেকে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। পরিদর্শনকালে আভিজানিক দল জানতে পারেন যে,  সাব-রেজিস্ট্রার  তার নিজ দায়িত্বের অতিরিক্ত দায়িত্ব হিসেবে উর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশক্রমে সপ্তাহিক রবি ও সোমবার রানীনগর, নওগাঁ এবং  অবশিষ্ট তিনদিন অর্থাৎ মঙ্গল , বুধ ও বৃহস্পতিবার মহাদেবপুর সাব- রেজিস্ট্রি অফিস, নওগাঁতে অফিস করেন। ফলে রবি ও সোমবার মহাদেবপুর কার্যালয়ে রেজিস্ট্রেশন কার্যক্রম হয় না বিধায় দলিল দাতা ও গ্রহীতা কাউকে এসময়  পাওয়া যায়নি।  

এছাড়া এনফোর্সমেন্ট টিম অভিযোগকারীর সাথে টেলিফোনে আলাপ করলে সে নির্দিষ্ট দিন, তারিখ এবং দলিল নং কিছুই এনফোর্সমেন্ট টিমকে সঠিকভাবে বলতে পারেননি। ফলে প্রথিমিকভাবে এ  অভিযোগের কোন সত্যতা পায়নি দুদক এনফোর্সমেন্ট টিম। 


 

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com