ঢাকা, ২১ সেপ্টেম্বর ২০২৩, বৃহস্পতিবার, ৬ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

হাত ধোয়ার চর্চা বাড়াতে শিক্ষামূলক সচেতনতা বৃদ্ধি দরকার

স্বাস্থ্য |

(১১ মাস আগে) ২০ অক্টোবর ২০২২, বৃহস্পতিবার, ৬:৫৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:৫৬ অপরাহ্ন

banglahour

ঢাকা: কোভিডসহ অন্যান্য সংক্রামক রোগ থেকে মুক্ত থাকার লক্ষ্যে হাত ধোয়ার চর্চা বিষয়ক অনুষ্ঠানে অংশীজন ও ব্যবসায়ী সমিতির সদস্যদের অবহিতকরণের লক্ষ্যে আয়োজিত কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার,  পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেন, হাত ধোয়ার চর্চার বাড়ানোর জন্য সরকারের পাশাপাশি সকলকে একসাথে শিক্ষামূলক সচেতনা বৃদ্ধি করা দরকার। 
এসময়  মন্ত্রী আরো বলেন, হাত ধোয়ার যেসকল বিষয়ে আমরা পিছিয়ে আছি সেসকল সমস্যা সমাধান করে এগিয়ে যেতে হবে। নিজেকে সচেতন করলে নিজের পাশাপাশি সামষ্টিকভাবে দেশের উন্নয়ন হবে। 
আজ বৃহস্পতিবার দুপুরে ইউনিসেফ আয়োজিত রাজধানীর একটি হোটেলে হাত ধোয়ার চর্চা বিষয়ক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
এসময় তিনি আরও বলেন, এডিস মশা মোকাবিলা করতেও আমাদের সচেতনতা হওয়া প্রয়োজন, এজন্য শুরু থেকে নানা উদ্যোগ গ্রহণ করার হয়েছে। ডেঙ্গু পরিস্থিতির উন্নতি করতে সরকার কাজ করছে বলে জানান তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এফবিসিসিআই এর সভাপতি জনাব জসিম উদ্দিন বলেন, হাত ধোয়ার বিষয়ে অলসতায় ডায়রিয়াসহ নানা রোগ বালাই হয়, তাই হাত ধোয়া ও জীবানুমুক্তকরণে সরকারের পাশাপাশি সকলের সচেতনতা বাড়াতে এগিয়ে আশা দরকার।
অনুষ্ঠানে সভাপতি হিসেবে স্থানীয় সরকার বিভাগের সম্মানিত সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী ও অন্যান্যদের মধ্যে ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি জায়িদ জুরুজি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ সাইফুল রহমানসহ  উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com