ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

মানুষের স্বাস্থ্য ও চিকিৎসা সেবা নিশ্চত করতে কাজ করছে সরকার

স্বাস্থ্য |

(১ বছর আগে) ২২ অক্টোবর ২০২২, শনিবার, ৫:৩৫ অপরাহ্ন

banglahour

রংপুর: বাণিজ্যমন্ত্রী  টিপু মুনশি,এমপি বলেছেন, মানুষের গৃহ, স্বাস্থ্য ও চিকিৎসা সেবা নিশ্চত করতে সরকার কাজ করে যাচ্ছ। গৃহহীনকে জমিসহ গৃহ নির্মাণ করে দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশব্যাপী এ কার্যক্রম চলছে। পীরগাছা উপজেলার মানুষও এ সুবিধা পেয়েছেন। দেশের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি। 
আজ এখানে চক্ষু চিকিৎসা ও ফ্রি মেডিকেল ক্যাম্প এর আয়োজন করা হয়েছে। চোখে যাদের ছানি আছে, আমরা এগুলো বিনা খরচে অপারেশনের ব্যাবস্থা করবো। মহিলারা বিভিন্ন রোগের চিকিৎসা নিতে পারবেন, ঔষধ ও পরামর্শ দেয়া হবে। বাণিজ্যমন্ত্রী বলেন, রংপুর, লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলার মানুষের ক্যানসার ও মহিলাদের বিভিন্ন রোগের চিকিৎসার জন্য অপু মুনশি ট্রাষ্টের পক্ষ থেকে এখানে একটি হাসপাতালের নির্মাণ কাজ চলছে। 
রোটারি ক্লাব উত্তরা  এ হাসপাতাল নির্মাণে সহযোগিতার হাত বেরিয়ে দিয়েছে।  এ অঞ্চলে শিক্ষা প্রসারের জন্য রমজান আলী মুনশি কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। সন্তানদের স্কুল এবং কলেজে পাঠাবেন। শিক্ষিত সন্তান আপনার সম্পদ। মেয়েদের শিক্ষার জন্য সরকার বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে। আজ কিছু মেয়েকে বাইসাইকেল উপহার দেয়া হচ্ছে। মেয়েদের এগিয়ে নিতে আমাদের সবাইকে দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

বাণিজ্যমন্ত্রী আজ (২২ অক্টোবর) রংপুরের পীরগাছা উপজেলায় রমজান আলী মুনশি কলেজ মাঠে চক্ষু শিবির ও ফ্রি মেডিকেল ক্যাম্প এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

পীরগাছার রমজান আলী মুনশি কলেজের অধ্যক্ষ মো. নজরুল ইসলাম হক্কানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রোটারিয়ান আইরিন মালবিকা মুনশি, পীরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান্যান শাহ মাহবুবার রহমান, উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফিন, রোটারি ক্লাব উত্তরার প্রেসিডেন্ট সামছুল করীম, উপজেলা আওয়ামীলীগ এর সেক্রেটারি আব্দুল্লাহ আল মামুন।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com