ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ক্ষমতাসীন ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ এখন জনগনের গণদাবী- ইরান

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১০ মাস আগে) ১৩ জুলাই ২০২৩, বৃহস্পতিবার, ৮:৫৫ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: আওয়ামী সরকারের পদত্যাগ এবং নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবী আদায়ের লক্ষে যুগপৎ ধারায় বৃহত্তর গণআন্দোলনের একদফা দাবীতে রাজপথের আন্দোলন সংগ্রামে সক্রিয় থাকার ঘোষনা দিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান।

তিনি বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। গণতন্ত্র হরণকারী, লুটেরা ক্ষমতাসীন ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ এখন জনগনের গণদাবী। জনগন আওয়ামী জুলুম নির্যাতন দুর্নীতি লুটপাট ও অর্থপাচার থেকে মুক্তি চায়। ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সংগ্রামের সাইরেন বেজে উঠেছে। তাই সকল দেশপ্রেমিক গনতন্ত্রকামী শক্তিকে বিএনপির নেতৃত্বে যুগপৎ ধারার আন্দোলন সংগ্রামে শামিল হওয়া সময়ের দাবী। লেবার পার্টি একদফা দাবী হচ্ছে-নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচন। এ দাবী আদায়ে জনমত গঠন ও তীব্র আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে রাজপথে সক্রিয় ভুমিকা রাখতে লেবার পার্টি ও ছাত্রমিশনের নেতা-কর্মীরা অঙ্গিকারবদ্ধ।

বুধবার (১২জুলাই) বিকেলে নয়াপল্টন কার্যালয়ে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত সাংবাদিক সম্মেলনে একদফার আন্দোলনের কর্মসুচী ঘোষনা কালে সভাপতির বক্তব্যে একথা বলেন।

তিনি বলেন, দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে সরকার সোনার বাংলাকে শ্মসানে পরিনত করেছে। জনগনের সরকার প্রতিষ্ঠা করে অর্থপাচার, ব্যাংকিং ও আর্থিক খাত, বিদ্যুৎ-জ্বালানি খাত ও শেয়ার বাজারসহ রাষ্ট্রীয় সম্পদ লুন্ঠনকারী চিহিৃত দুর্নীতিবাজদের গ্রেফতার ও শাস্তি প্রদান করা হবে। গুমের শিকার বিরোধী দলীয় নেতা-কর্মীদের ফেরত, বিচারবহির্ভূত হত্যা ও রাষ্ট্রীয় নির্যাতনে জড়িতদের দ্রুত বিচারের মাধ্যমে শাস্তি দেয়া হবে। গ্রেফতারকৃত আলেম ওলামাদের মুক্তি ও ধর্মীয় সংখ্যালঘুদের বাড়িঘর, উপাসনালয় ভাঙচুর এবং সম্পত্তি দখলের জন্য দায়ীদের শাস্তি নিশ্চিত করা হবে।

এসময় বাংলাদেশ মানবাধিকার সংরক্ষন সংস্থার চেয়ারম্যান এডভোকেট জহুরা খাতুন জুই, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, এডভোকেট আমিনুল ইসলাম রাজু, হিন্দুরত্ম রামকৃষ্ণ সাহা, মাওলানা আনোয়ার হোসেন, যুগ্ম-মহাসচিব হুমাউন কবির, আবদুর রহমান খোকন, সাংগঠনিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, মহিলা সম্পাদিকা নাসিমা নাজনিন সরকার, অর্থ সম্পাদক মোঃ রাসেল সিকদার, ছাত্র বিষয়ক সম্পাদক সৈকত চৌধুরী, কেন্দ্রীয় সদস্য মোহাম্মদ রুমান সিকদার, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলন, সাধারন সম্পাদক শরিফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

কর্মসুচী : ১ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ১৮ জুলাই ঢাকা মহানগরীসহ সারা দেশে মহানগরী ও জেলা পর্যায়ে পদযাত্রা। ঢাকা মহানগরীতে সকাল ১০টা হতে বিকাল ৪.০০ টা গাবতলী হতে যাত্রাবাড়ী পর্যন্ত এবং ১৯ জুলাই ঢাকা মহানগরীতে সকাল ১০টা হতে বিকাল ৪টা উত্তরার আব্দুল্লাহপুর হতে পুরান ঢাকার বাহাদুর শাহ পার্ক পর্যন্ত পদযাত্রা।

রাজনীতি থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com