ঢাকা, ৪ মে ২০২৪, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

জনস্বাস্থ্য প্রকৌশলে আউটসোর্সিং নিয়োগ বন্ধের দাবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির

জাতীয় | নিজস্ব প্রতিবেদক

(৯ মাস আগে) ২২ জুলাই ২০২৩, শনিবার, ১০:০৬ অপরাহ্ন

banglahour

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পে আউটসোর্সিং পদ্ধতিতে নিয়োগ বন্ধ, গ্রেডেশন তালিকা হালনাগাদ করণ, বুনিয়াদি প্রশিক্ষণসহ বেশ কিছু দাবি জানিয়েছে জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলী সমিতি। শনিবার (২২ জুলাই) সকাল ১০টায় রাজধানীর কাকরাইলস্থ জনস্বাস্থ্য প্রকৌশল ভবনের অডিটোরিয়ামে সমিতির সাধারণ সভা ও ঈদ পূনর্মিলনী অনুষ্ঠানে এসব দাবি জানানো হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের ঢাকা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রওশন আলম। সমিতির সিনিয়র সহ-সভাপতি ও ঠাকুরগাঁওয়ের নির্বাহী প্রকৌশলী আব্দুর রেজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রথম অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো. মাসুদুর রহমান। 

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অধিদপ্তরের কর্মরত ডিপ্লোমা প্রকৌশলীদের পেশাগত বিভিন্ন সমস্যা ও দাবি-দাওয়া নিয়ে বক্তব্য প্রধান করেন ট্রেনিং ডিভিশনের সহকারী প্রকৌশলী আবদুল্লাহ হীল কাফি। 

জনস্বাস্থ্য প্রকৌশল ডিপ্লোমা প্রকৌশলী সমিতির দাবিগুলোর মধ্যে- আউটসোর্সিং পদ্ধতিতে নিয়োগ বন্ধ, গ্রেডেশন তালিকা হালনাগাদ করণ, প্রকৌশলীদের বদলী বা তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের ক্ষেত্রে সমিতির সাথে আলোচনা করা, পদোন্নতি, বুনিয়াদি প্রশিক্ষণ, সকল উপজেলায় সহকারী প্রকৌশলীর পদ সৃষ্টি, কর্মপরিধি নির্ধারণ, উপজেলা কার্যালয়ে টেলিফোন-ইন্টারনেট সুবিধা অন্যতম। 

এছাড়াও স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষে এবং ৪র্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে একটি স্থায়ী গবেষণা ও উন্নয়ন সেল, বৃহৎ পরিসরে এম.আই.এস/জি.আই.এস ইউনিট গঠন এবং মানব সম্পদ উন্নয়ন কেন্দ্রকে গতিশীল করা সুপারিশ করেন। উল্লেখ্য, এখন পযর্ন্ত জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের লোকবলের কোন ডাটাবেস তৈরি করা হয় নাই। 

অনুষ্ঠানের দ্বিতীয় অধিবেশনে সভাপত্বি করেন সহকারী প্রকৌশলী বাদশা মিয়া। এ অধিবেশনে বিভিন্ন জেলা-উপজেলা থেকে আগত ডিপ্লোমা প্রকৌশলীরা তাদের বিভিন্ন পেশাগত সমস্যা দ্রুত সমাধানের জোর দাবি জানান। পরে নবাগত উপ-সহকারী প্রকৌশলীদেরকে সমিতির পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

জাতীয় থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com