ঢাকা, ১১ মে ২০২৪, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

সততা ও স্পষ্টবাদিতায় এ প্রজন্মের আলোকবর্তিকা কার্টুনিস্ট এম এ কুদ্দুস

অন্যান্য | নিজস্ব প্রতিবেদক

(৯ মাস আগে) ২৭ জুলাই ২০২৩, বৃহস্পতিবার, ৯:৫৬ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সিনিয়র সহ-সভাপতি, প্রখ্যাত কার্টুনিস্ট এম এ কুদ্দুস সততা ও স্পষ্টবাদিতায় এ প্রজন্মের আলোকবর্তিকা হয়ে থাকবেন। 

বুধবার (২৬ জুলাই) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ডিইউজে আয়োজিত শোক সভায় বক্তারা এ কথা বলেন।

শোক আলোচনায় অংশ নিয়ে বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক বলেন, কুদ্দুস অত্যন্ত মেধাবী মানুষ হয়ে ভুল জায়গায় চলে এসেছিলেন। এই গণমাধ্যমে ওনার আসা ঠিক হয়নি। কারণ বাংলাদেশে সবচেয়ে অবহেলিত হলো সাংবাদিক সমাজ। কুদ্দুস এত বড় একজন শিল্পী হলেও সরকারের পক্ষ থেকে তাঁকে শ্রদ্ধা জানিয়ে ফুল পর্যন্ত দেয়া হয়নি। নীতি আদর্শের প্রতি দৃঢ় প্রত্যয়ী ছিলেন কুদ্দুস। তার মতো মানুষ আমাদের ইউনিয়নের জন্য প্রয়োজন ছিলো।

অধিকার ও মর্যাদা রক্ষার আন্দোলনের আহ্বান জানিয়ে বিএফইউজের সভাপতি বলেন, আসুন, নতুন করে আন্দোলন সংগ্রামে নামি। নিজেদের এবং এই পেশার অস্তিত্ব রক্ষার জন্য আপনাদের সবাইকে নিয়ে আমরা রাজপথে থাকবো।

বিএফইউজের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল বলেন, মৃত্যুর কয়েকদিন পরই আমরা সবকিছু ভুলে যাই। তাই দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। তা করলে ভালো মানুষ অমর হয়ে যায়। পরিবার উপকৃত হয়।

সভাপতির বক্তব্যে ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী বলেন, অসম্ভব মেধাবী, অদম্য সাহসী ও অনন্য দৃঢ়চেতা একজন মানুষ ছিলেন এমএ কুদ্দুস। তিনি যে আলো জ্বেলে গেছেন সেই আলোয় আমরা পথ চলতে পারবো। সমাজ পরিবর্তন করতে হলে আগে নিজেদের আত্মশুদ্ধির পথে হাটতে হবে।

শোক আলোচনায় অংশ নেন বিএফইউজের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ বাদল, জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটির সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, দৈনিক সংবাদ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি মানিক লাল ঘোষ, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, আইন বিষয়ক সম্পাদক এস এম সাইফ আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাজু হামিদ, কল্যাণ সম্পাদক জুবায়ের রহমান চৌধুরী, নারী বিষয়ক সম্পাদক সুরাইয়া অনু, নির্বাহী পরিষদ সদস্য দুলাল খান, ইব্রাহিম খলিল খোকন, আসাদুর রহমান, আনোয়ার হোসেন, রেহানা পারভীন, সফিকুল করিম সাবু, সিনিয়র সাংবাদিক শাহ নেওয়াজ দুলাল, ঢাকা সাংবাদিক পরিবার সমবায় সমিতির সভাপতি আল মামুন, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক আছাদুজ্জামান, সাবেক নির্বাহী পরিষদ সদস্য গোলাম মুজতবা ধ্রুব, সিনিয়র সাংবাদিক শাজাহান স্বপন, শাজাহান সাজু প্রমুখ।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com