ঢাকা, ২৯ এপ্রিল ২০২৪, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

আইপিএলে ক্যাচ নিয়ে ১ লাখ ৩১ হাজার টাকারও বেশি পেলেন মোস্তাফিজ

খেলা | অনলাইন ডেস্ক

(২ সপ্তাহ আগে) ১৫ এপ্রিল ২০২৪, সোমবার, ৭:৫১ অপরাহ্ন

banglahour

মোস্তাফিজ

আইপিএলের চলান ১৭তম আসরে দুর্দান্ত পারফরম্যান্স করছেন বাংলাদেশ দলের তারকা পেসার মোস্তাফিজুর রহমান। চেন্নাই সুপার কিংসের হয়ে প্রতিটি ম্যাচে ধারাবাহিকভাবে উইকেট শিকার করছেন কাটার মাস্টার। 

আইপিএলের এবারের আসরে উইকেট শিকারের দৌড়ে মোস্তাফিজ রয়েছেন প্রথম সারিতে। গতকাল রোববার মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে এক উইকেট শিকারের পাশাপাশি অবিশ্বাস্য ক্যাচে সবাইকে মুগ্ধ করেছেন।

এমন দুর্দান্ত ক্যাচ নিয়ে মোস্তাফিজ পেয়েছেন ভারতীয় ১ লাখ রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ১ লাখ ৩১ হাজার টাকারও বেশি। 

রোববার শ্রীলংকান পেসারা মাথিসা পাথিরানার বলে সূর্যকুমার যাদবের যে ক্যাচটি মোস্তাফিজ ধরেন, তা এককথায় অসাধারণ বলতেই হয়। চেন্নাইয়ের ডাগ-আউটও বিশ্বাস করতে পারেনি মোস্তাফিজ বাউন্ডারিতে ফিল্ডিং করার সময় এমন দক্ষতা দেখাবেন। 

টেলিভিশন রিপ্লে দেখে তৃতীয় আম্পায়ার সূর্যকুমারকে আউট ঘোষণা করার পরে চেন্নাই কোচ ফ্লেমিং যেভাবে উচ্ছ্বাস প্রকাশ করেন, তাতেই বোঝা যাচ্ছিল যে বাংলাদেশের কোনো ক্রিকেটারের কাছ থেকে এমন ক্যাচ আশা করেননি তিনিও।

দ্বিতীয় ইনিংসে ৭.১ ওভারে মাথিসা পাথিরানার বলে ইশান কিষান আউট হওয়ার পরে ইমপ্যাক্ট প্লেয়ার হিসেবে ব্যাট করতে নামেন সূর্যকুমার যাদব। যদিও তার ইনিংসে স্থায়ী হয় মোটে ২টি বল। পাথিরানার সেই ওভারেই আউট হয়ে মাঠ ছাড়তে হয় সূর্যকুমারকে, যিনি গত ম্যাচে দুর্দান্ত হাফসেঞ্চুরি করে ম্যাচ জেতান মুম্বাইকে।

৭.৩ ওভারে পাথিরানার বলে ছক্কা হাঁকানোর চেষ্টা করেন সূর্যকুমার যাদব। ডিপ থার্ডম্যান বাউন্ডারিতে ফিল্ডিং করছিলেন মোস্তাফিজুর রহমান। বল তার হাতে পৌঁছায়। যদিও শরীরের ভারসাম্য বজায় রাখা মুশকিল হয়ে দাঁড়ায় বাংলাদেশি তারকার পক্ষে।

মোস্তাফিজ বল হাওয়ায় ভাসিয়ে দিয়ে বাউন্ডারি লাইনের বাইরে চলে যান। পরে পুনরায় বাউন্ডারির ভিতরে ঢুকে তিনি লুফে নেন বল। ফলে আউট হয়ে মাঠ ছাড়তে হয় সূর্যকুমারকে। ২ বল খেলে খাতা খোলার আগেই সাজঘরে ফেরেন সূর্য। সন্দেহ নেই সূর্যকুমারের শূন্য রানে আউট হওয়া চেন্নাইকে ম্যাচ জিততে বড়সড়ো সাহায্য করে।

কেননা একপ্রান্ত দিয়ে রোহিত শর্মা যে রকম তাণ্ডব চালান, তাতে অপরপ্রান্ত দিয়ে তাকে সূর্য যথাযথ সঙ্গ দিলে ম্যাচ চেন্নাইয়ের হাতের মুঠো থেকে বেরিয়ে যেতে পারত।

মোস্তাফিজ এদিন ৪ ওভার বল করে ৫৫ রান খরচ করেন। তবে তিনি তুলে নেন টিম ডেভিডের মূল্যবান উইকেটটি। টুর্নামেন্টের ৫ ম্যাচে বল করে মোস্তাফিজ সাকুল্যে ১০টি উইকেট সংগ্রহ করেন। টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট শিকারিদের তালিকায় তিনি রয়েছেন যুগ্মভাবে দ্বিতীয় স্থানে।

খেলা থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com