ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

সানিয়া মির্জার ছেলেকে যে উপহার দিলেন আলিয়া

বিনোদন | বিনোদন ডেস্ক

(৬ দিন আগে) ৭ জুলাই ২০২৪, রবিবার, ৬:৩০ অপরাহ্ন

banglahour

আলিয়া ভাটকে সবাই বলিউড অভিনেত্রী হিসেবেই চেনেন। এর বাইরে হলিউডে ‘হার্ট অব স্টোন’ নামে একটি সিনেমা করেছেন। নিজের কিছু সিনেমাতে সুরের মূর্ছনা ছড়িয়ে গায়িকা হিসেবেও কিছুটা পরিচিত হয়েছেন। তবে এবার একেবারেই ভিন্ন পথে হেঁটেছেন এই অভিনেত্রী।

২০২২ সালে মাতৃত্বের স্বাদ পাওয়া আলিয়া এবার লেখক হিসেবে আবির্ভূত হয়েছেন। নিজের কিডসওয়্যার ব্র্যান্ড ‘এড-অ্যা-মাম্মা’ থেকে প্রকাশ করেছেন শিশুদের ছবির বই ‘এড ফাইন্ডস অ্যা হোম’। এই বইয়ের মাধ্যমে নিজের ফ্যানদের সঙ্গে আলিয়ার সম্পর্ক তো আরও গভীর হবেই, এর সঙ্গে শিশুদের মূল্যবোধের শিক্ষায় দীক্ষিত করার ক্ষেত্রেও ভূমিকা রাখবে বইটি।

‘এড ফাইন্ডস অ্যা হোম’ প্রকাশের পর ভারতের টেনিস তারকা সানিয়া মির্জার ছেলে ইজহান মির্জাকে বইটি উপহার হিসেবে পাঠিয়েছেন আলিয়া। সঙ্গে ইজহানকে হৃদয়গ্রাহী এক চিঠিও লিখেছেন তিনি।

চিঠিতে বইয়ের মূল চরিত্রগুলোর সঙ্গে ইজহানকে পরিচয় করিয়ে দিয়ে আলিয়া লিখেছেন, ‘প্রিয় ইজহান, এড-অ্যা-মাম্মা, একটা ছোট্ট মেয়ে এবং তার কুকুরের দারুণ কিছু অ্যাডভেঞ্চারের অংশ হতে পারো তুমি। তোমার মতো তারাও পৃথিবীকে অনিষ্ট থেকে বাঁচাতে বদ্ধপরিকর।’ 

এরপর নিজের গল্পকার হয়ে ওঠার পেছনে ‘গল্প’ শোনান আলিয়া, ‘আমি যখন ছোট ছিলাম, তখন দাদার কাছে গল্প শুনতাম। এখন আমি সব মিনি-প্ল্যানেটিয়ারদের জন্য নিজের গল্প শুনাচ্ছি। আশা করি, প্রথম গল্পটা আমার মতোই তোমাকেও আনন্দ দেবে এবং সবকিছুর প্রতি দয়ালু হতে অনুপ্রাণিত করবে।’

সম্প্রতি মুম্বাইয়ে পরিবার এবং কাছের মানুষদের নিয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে ‘এড ফাইন্ডস অ্যা হোম’ বইটির মোড়ক উন্মোচন করেন আলিয়া ভাট। সেখানে তার মা সোনি রাজদান, বোন শাহিন ভাট সহ অন্যরা উপস্থিত ছিলেন।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com