ঢাকা, ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

খুলনা সীমান্তে ৬৩ পিস স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৮ জানুয়ারি ২০২৩, বুধবার, ৭:২০ পূর্বাহ্ন

banglahour

খুলনা: বিজিবি'র খুলনা ব্যাটালিয়নের অভিযানে যশোরের শার্শা সীমান্ত থেকে ৭.৩৩৭ কেজি ওজনের ৬৩ পিস স্বর্ণের বারসহ মোঃ আব্দুর রাজ্জাক (৪৮) নামের একজন পাচারকারী আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে অগ্রভুলাট ক্যাম্পের বিজিবি সদস্যরা তাকে স্বর্ণবারসহ আটক করেন। আটক স্বর্ণ পাচারকারী বেনাপোল পোর্ট থানার বারোপোতা গ্রামের মৃত শমসের সর্দারের ছেলে।

মঙ্গলবার বিজিবি'র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) নিজস্ব সোর্সের তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, যশোরের শার্শা উপজেলার সীমান্তবর্তী পাঁচভূলোট এলাকা দিয়ে স্বর্ণের একটি বড় চালান বাংলাদেশ হতে ভারতে পাচার হতে পারে। উক্ত তথ্যের ভিত্তিতে খুলনা ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান, পিএসসি, ইঞ্জিনিয়ার্স এর নেতৃত্বে ব্যাটালিয়নের একটি বিশেষ টহলদল সীমান্ত পিলার ১৭/৭ এস এর ১০০ আর পিলার হতে আনুমানিক ০১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে যশোর জেলার শার্শা থানাধীন পাঁচভূলোট গ্রামস্থ নয়কোনা বটতলা নামক স্থানে গোপনীয়তার সাথে অবস্থান নেয়। 
কিছুক্ষণ পর মোটরসাইকেল যোগে একজন ব্যক্তিকে আসতে দেখে বিজিবি টহলদল মোটরসাইকেলটি থামানোর জন্য সংকেত দেয়। উক্ত ব্যক্তি মোটরসাইকেলটি না থামিয়ে দ্রুতবেগে চালিয়ে পালিয়ে যাবার চেষ্টা করলে বিজিবি টহলদল পিছনে ধাওয়া করে তাকে আটক করে। তার সাথে থাকা মোটরসাইকেলটি তল্লাশী করে মোটরসাইকেলের চেসিসের ভিতরে অভিনব কায়দায় ফিটিং করে লুকায়িত অবস্থায় ৭.৩৩৭ কেজি ওজনের মোট ৬৩ পিস স্বর্ণের বারসহ মোটরসাইকেলটি জব্দ করে। জব্দকৃত স্বর্ণের আনুমানিক সিজারমূল্য-৫,৯০,৮১,১৯৪/-(পাঁচ কোটি নব্বই লক্ষ একাশি হাজার একশত চুরানব্বই টাকা)। পাচারকারী জানায় যে, স্বর্ণের বারগুলো পাঁচভূলোট সীমান্ত দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। 

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com