ঢাকা, ২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বাসায় বসে রোগীদের ল্যাব টেস্টের সমাধান দিবে প্রাভা হেলথ

স্বাস্থ্য | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৮ ফেব্রুয়ারি ২০২৩, বুধবার, ৩:২৩ অপরাহ্ন

banglahour

ঢাকা: বাংলাদেশের দ্রুত বর্ধনশীল হেলথকেয়ার ব্র্যান্ড প্রাভা হেলথ চালু করেছে ‘ঘরে ল্যাব’ সেবা। নতুন শুরু হওয়া এই উদ্ভাবনী সেবা রোগীকে ঘরে বসেই দ্রুত এবং নিরাপদ ল্যাব টেস্ট অফার করছে। এই সেবার লক্ষ্য হল রোগীকে এমন একটি নির্বিঘ্ন অভিজ্ঞতা প্রদান করা যা সময় এবং শ্রম সাশ্রয় করে মানুষের দোরগোড়ায় প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা পৌঁছে দিবে।

ঢাকার সবাই যেন বুকিং করার ৩ ঘণ্টার মধ্যে সর্বোচ্চ মানের ল্যাব টেস্ট সেবা পায়, এটাই নিশ্চিত করবে ঘরে ল্যাব। এটি বর্তমানে দ্রুততম সময়ে বাসায় বসে ল্যাব টেস্ট করে এমন সার্ভিসগুলোর মধ্যে অন্যতম। ঘরে ল্যাব রোগীদের শারীরিকভাবে ল্যাব বা স্বাস্থ্যসেবা কেন্দ্রে যাওয়ার প্রয়োজনীয়তা দূর করে, সংক্রমণের ঝুঁকি কমায়।

আজ ৮ ফেব্রুয়ারী বুধবার অনুষ্ঠিত ঘরে ল্যাব-এর অফিসিয়াল লঞ্চ ইভেন্টে ঘরে ল্যাব-এর লোগো উন্মোচন করার পাশাপাশি উদ্ভাবনী এই সেবার নানা দিক নিয়ে আলোচনা করা হয়। প্রাভা হেলথের প্রতিষ্ঠাতা, চেয়ার, এবং সিইও মিস সিলভানা কাদের সিনহা এই অনুষ্ঠানে প্রাভার গ্রাহকদের উচ্চ-মানের এবং সহজলভ্য স্বাস্থ্যসেবা প্রদানের প্রতিশ্রুতির ওপর জোর দিয়ে তাঁর বক্তব্য উপস্থাপন করেন।

ঘরে ল্যাব নিয়ে উৎফুল্ল মিস সিলভানা বলেন, ‘প্রাভা হেলথে, আমরা বিশ্বাস করি যে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা সময়ের দ্বারা সীমাবদ্ধ করা উচিত নয়। ঘরে ল্যাব দিয়ে রোগীদের একদম দোরগোড়ায় সাশ্রয়ী মূল্যে মানসম্পন্ন ল্যাব টেস্ট পৌঁছে দেয়ার মাধ্যমে এই স্বপ্নপূরণে আমরা একধাপ এগিয়ে গেলাম।’

প্রাভা হেলথের হেড অব মার্কেটিং অ্যান্ড কর্পোরেট সেলস মি. সাফায়াত আলী চয়ন বলেন, ‘আমি আপনাদের সবার সাথে ঘরে ল্যাব-এর পরিচয় করিয়ে দিতে পেরে আনন্দিত। প্রাভা হেলথ এবং সামগ্রিকভাবে দেশের স্বাস্থ্যসেবার একটি বড় মাইলফলকের প্রতিনিধিত্ব করে ঘরে ল্যাব, কারণ এটি ঘরে বসেই দ্রুত এবং সুবিধাজনক ল্যাব টেস্টের একটি বৈপ্লবিক সমাধান প্রদান করে।’

ঘরে ল্যাব-এর লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রাভা হেলথের চীফ প্রোডাক্ট অফিসার মোহাম্মদ আব্দুল মতিন ইমন ঘরে ল্যাব নিয়ে খুবই আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, ‘আমরা আত্মবিশ্বাসী যে ঘরে ল্যাব জনসাধারণ ভালভাবে গ্রহণ করবে, এবং আমরা স্বাস্থ্যসেবায় এটির প্রভাব দেখতে আগ্রহী। প্রাভা হেলথের পক্ষ থেকে আমরা ইতিমধ্যেই গত ৫ বছরে ৪,৪০,০০০ এরও বেশি রোগীকে সেবা দিয়েছি, এখন আমাদের জন্য আন্তর্জাতিক মানের পাশাপাশি সুবিধাজনক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার সময় এসেছে।’

ঢাকা মেট্রোপলিটন এলাকার সবাই ঘরে ল্যাব এর সেবা নিতে পারবে এবং প্রাভা হেলথের ওয়েবসাইট বা অনলাইনের মাধ্যমে সহজেই টেস্ট বুকিং করতে পারবে। প্রাভা হেলথ অদূর ভবিষ্যতে বাংলাদেশের অন্যান্য শহরেও তাদের সেবা সম্প্রসারণের পরিকল্পনা করছে।

প্রাভা হেলথ সর্বোচ্চ মানের ল্যাব সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ, এবং ঘরে ল্যাবও এর ব্যতিক্রম নয়। ঘরে ল্যাব এর সেবাটি প্রাভা হেলথের অত্যাধুনিক ল্যাবরেটরি সুবিধা দ্বারা চালিত হবে।

স্বাস্থ্য থেকে আরও পড়ুন

banglahour
ডিজিটাল স্বাস্থ্য সেবার যাত্রা
শুরু হল অনলাইনে রোগী নিবন্ধন কার্যক্রম

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com