ঢাকা, ২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

সাংবাদিক জহিরুলের ওপর পুলিশী নির্যাতনে সিজেএফডি'র নিন্দা

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২২ ফেব্রুয়ারি ২০২৩, বুধবার, ১০:৪৯ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা (সিজেএফডি) এর কার্যনির্বাহী সদস্য ও দৈনিক কালের কণ্ঠ’র নিজস্ব প্রতিবেদক জহিরুল ইসলাম সম্প্রতি গুলশান এলাকায় পেশাগত দায়িত্ব পালনের সময় পুলিশি নির্যাতনের শিকার হয়েছেন। এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিজেএফডি'র সভাপতি মোঃ শরীফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদ হোসেন।

জহিরুল ইসলাম জানান, রবিবার রাতে রাজধানীর গুলশান-২ এলাকায় অগ্নিকাণ্ডের সংবাদ ফেসবুক পেজে লাইভ করার সময় তাকে পিটিয়ে আহত করেন গুলশান থানার এক পুলিশ কর্মকর্তা। এসআই পদমর্যাদার এই কর্মকর্তার নাম হাসিব। তিনি গুলশান ফাঁড়ির ইনচার্জ হিসেবে কর্মরত। জহিরুল মাথায়, বুকে ও মুখে আঘাত পেয়েছেন।

ভুক্তভোগী জহিরুল ইসলাম জানান, অগ্নিকাণ্ডের সময় দৈনিক কালের কণ্ঠ’র ফেসবুক পেজ থেকে ভবনটির বিপরীত পাশে রাস্তায় দাঁড়িয়ে তিনি লাইভ দিচ্ছিলেন। ওই সময় গুলশান পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই হাসিব তাকে এসে বলেন, ‘আপনি এখানে কী করছেন?’ এর জবাবে তিনি সেই পুলিশ সদস্যকে বলেন, ‘আমি দৈনিক কালের কণ্ঠ থেকে ফেসবুক পেজে লাইভ দিচ্ছি।’ তিনি নিজেকে সংবাদকর্মী পরিচয় দেওয়ার পরই তাকে বেধড়ক মারধর শুরু করেন এসআই। এ সময় তার মোবাইল ও আইডি কার্ড ছিনিয়ে নেওয়ার চেষ্টা করা হয়। তিনি মারধরের শিকার হওয়ার পর পাশে থাকা পুলিশের এক কর্মকর্তাকে দেখতে পেয়ে তার কাছে ছুটে যান এবং সহযোগিতা চান। এ সময় এসআই হাসিব সেখান থেকে সটকে পড়েন।

বিবৃতিতে সিজেএফডি নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে একজন সাংবাদিককে নির্যাতন করা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এ ধরনের ঘটনা মুক্ত গণমাধ্যম বিকাশের অন্তরায়। তারা পুলিশের ওই এসআইয়ের বিরুদ্ধে তদন্তের মাধ্যমে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।
 

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com