ঢাকা, ২০ এপ্রিল ২০২৪, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

চট্টগ্রামে বয়লার বিস্ফোরণে নিহতদের দেয়া হবে ২ লাখ টাকা

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৫ মার্চ ২০২৩, রবিবার, ১:৫৬ অপরাহ্ন

banglahour

চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন লিঃ এবং অক্সিকো লিঃ এর বয়লার প্লান্টে  বিস্ফোরণে হতাহতের ঘটনায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন এবং নিহতদের রুহের মাগফেরাত কামনা করেছেন। তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে সহায়তার ঘোষণা দিয়েছেন ।

শ্রম প্রতিমন্ত্রী আহতদের চিকিতসার বিষয়ে খোঁজ খবর রাখছেন। গতকালের দূর্ঘটনায় নিহত শ্রমিকদের দাফন কাফনে ২৫ হাজার টাকা, নিহতদের প্রত্যেক পরিবারকে ২ লাখ টাকা এবং আহত শ্রমিকদের চিকিৎসায় প্রত্যেকের জন্য ৫০ হাজার টাকা সহায়তা প্রদানের নির্দেশ দিয়েছেন। প্রতিমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আজ সকালেই কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক মিনা মাসুদ উজ্জামানকে চট্টগ্রামে প্রেরণ করেছেন।

ইতোমধ্যে নিহতদের স্বজনদের হাতে সহায়তার চেক তুলে দেয়া হয়েছে এবং আহতদের আত্মীয় স্বজনদের হাতে তুলে দেয়া হচ্ছে। চেক পরদানের সময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক খালেদ মামুন চৌধুরী, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিদর্শক মিনা মাসুদ উজ্জামান এবং চট্টগ্রামের জেলা প্রশাসকসহ সরকারের বিভিন্ন দপ্তর সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

গতকাল দূর্ঘটনার পর থেকেই কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের চট্টগ্রাম অফিস কাজ করছে। দূর্ঘটনার কারণ অনুসন্ধান এবং হতাহতদের তথ্য অনুসন্ধানে চট্টগ্রামের জেলা প্রশাসক এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর পাশাপাশি কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদ এর নির্দেশে ইতোমধ্যে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর চট্টগ্রাম অফিস ৪ সদস্যদের তদন্ত কমিটি গঠন করেছে। কমিটি কাজও শুরু করেছে। 

সারাদেশ থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com