ঢাকা, ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

মনিপুর স্কুলের প্রধান শিক্ষক নিয়োগে বহিরাগতদের হট্টগোল, বাধা

শিক্ষা | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ৭ মার্চ ২০২৩, মঙ্গলবার, ৮:৪৬ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৮:৪৭ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: মনিপুর স্কুলের প্রধান শিক্ষক নিয়োগে আপিল বিভাগের রায়ের আলোকে শিক্ষা অধিদপ্তর নিদের্শ থাকা সত্ত্বেও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকে বসতে বাধা দিচ্ছে বহিরাগতরা। সোমবার (৬ মার্চ) দুপুরে কোর্টের রায়সহ বিভিন্ন নির্দেশনা নিয়ে স্কুলে গেলে একদল বহিরাগত হট্টগোল তৈরীর চেষ্টা করে। তবে, স্কুলের শিক্ষক ও অভিভাবকরা বরণ করে নিয়েছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ জাকির হোসেনকে।

রাজধানীর অন্যতম গুরুত্বপূর্ন শিক্ষা প্রতিষ্ঠান মনিপুর স্কুল এন্ড কলেজ। প্রায় তিন বছর অবৈধ ভাবে অধ্যক্ষের চেয়ার দখলে রেখেছেছিলেন ফরহাদ হোসেন। সর্বোচ্চ আদালতের রায়েও তাকে সরানো যায়নি। এরপর শিক্ষা অধিদপ্তর বিধি অনুযায়ী সবচেয়ে সিনিয়র শিক্ষককে নিয়োগের নির্দেশ দেয়। একসপ্তাহ পার হলেও বাস্তবায়ন করেনি বর্তমান পরিচালনা পর্যদ। 

সোমবার জ্যেষ্ঠ শিক্ষক জাকির হোসেন দায়িত্ব বুঝে নিতে গেলে বাধ সাধে কিছু বহিরাগত। এ সময় তৈরী হয় হট্টগোল। প্রধান শিক্ষককে কেন বাধা দেয়া হচ্ছে এমন প্রশ্নের জাবাবে তারা জানান, আপিল বিভাগের রায় তারা জানেন না।  তবে, মনিপুর স্কুলের সাধারণ শিক্ষক ও অভিভবকরা নতুন ভারপ্রাপ্ত অধ্যক্ষকে ফুল দিয়ে বরণ করে নেন। তারা জানান, দীর্ঘদিন ধরে অবৈধ অধ্যক্ষ তাদের জিম্মি করে রেখেছেন। একই সাথে বেতনসহ নানা বিষয়য়ে অনিয়ম করে আসছিলেন। নতুন অধ্যক্ষ এসব দুর্নীতি দূর করবেন বলেও আশা তাদের। 

দায়িত্ব নিয়ে প্রধান শিক্ষক জাকির হোসেন জানান স্কুলে শিক্ষার পরিবেশ ও মান ফিরিয়ে আনা হবে। শিক্ষকদের পরিপূর্ন বেতন-ভাতা দেয়ার কথাও জানান তিনি। সব দুর্নীতি দূর করে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবকসহ সবার সহযোগীতা কামনা করেন তিনি।

শিক্ষা থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com