ঢাকা, ১০ মে ২০২৪, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

অগ্নিঝুঁকি নিরসনে ব্যবসায়ীদের সাথে ফায়ার সার্ভিসের মতবিনিময় সভা

অন্যান্য | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৭ এপ্রিল ২০২৩, সোমবার, ৫:৩৯ অপরাহ্ন

banglahour

ঢাকা : অগ্নিঝুঁকি নিরসনে দোকান মালিক ও ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

ফায়ার সার্ভিস অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাইন উদ্দিন, বিএসপি (বার), এনডিসি, পিএসসি, জি, এম ফিল মহোদয়ের নির্দেশনা অনুযায়ী ১৬ ও ১৭ এপ্রিল পর পর ২ দিন ঢাকা শহরের বিভিন্ন দোকান মালিক ও ব্যবসায়ীদের সাথে এই মতবিনিময় সভা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দপ্তরের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভার সময়কাল ছিল ১৬ এপ্রিল সকাল ১০টা থেকে ১২টা এবং ১৭ এপ্রিল বেলা ২টা থেকে বিকেল ৪টা।

মতবিনিময় সভায় নেতৃত্ব দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লে. কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী। ফায়ার সার্ভিসের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণ এবং এনএসআই ও ডিজিএফআইএর প্রতিনিধিগণ এতে উপস্থিত ছিলেন। 

মতবিনিময় সভায় গাউছিয়া মার্কেট, রাজধানী ও নিউ রাজধানী সুপার মার্কেট, মৌচাক মার্কেট, গুলিস্তান পাতাল মার্কেট, বরিশাল প্লাজা, বঙ্গ হোমিও মার্কেট, আজাহার মার্কেট, এনেক্সকো টাওয়ার মার্কেট, ওয়ান স্টার হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট, গোল্ডেন প্লাজা মার্কেট, বঙ্গবাজার কমপ্লেক্স মহানগর ইউনিট ইত্যাদি মার্কেটের ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, হোটেল ও দোকানের মালিকগণ, ক্ষুদ্র ব্যবসায়ীসহ মার্কেটের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সিকিউরিটি গার্ডগণ অংশগ্রহণ করেন।

মতবিনিময় সভায় পরিচালক (অপাঃ ও মেইনঃ) লে কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী মার্কেট পরিদর্শনের ফলাফল অনুযায়ী অগ্নিনিরাপত্তার দিক থেকে মার্কেটের বিভিন্ন অসংগতি তুলে ধরেন। 

তিনি এসব সমস্যা সমাধানে করণীয় বিষয়েও সকলকে ধারণা প্রদান করেন। পাশাপাশি লে. কর্নেল তাজুল ইসলাম চৌধুরী বলেন, ‘জীবন ও সম্পদের সুরক্ষা দেয়ার জন্য মার্কেট ও শপিং মলের অগ্নিনিরাপত্তা বৃদ্ধিতে আপনাদের সকলের সমন্বিত সহযোগিতা প্রয়োজন। 

আপনারা আন্তরিক হলেই কেবল ভবিষ্যতে বঙ্গবাজার ও নিউ মার্কেটের মতো ভয়াবহ অগ্নিদুর্ঘটনা থেকে আপনাদের প্রিয় প্রতিষ্ঠান রক্ষা করা সম্ভব হবে।’ এ সময় ব্যবসায়ী ও দোকান মালিক সমিতির নেতৃবৃন্দ তাদের মতামত ব্যক্ত করে জানান, ফায়ার সার্ভিসের পরামর্শ অনুযায়ী তারা তাদের মার্কেট ও শপিং মলের অগ্নিঝুঁকি নিরসনে প্রয়োজনীয় ব্যবস্থা বাস্তবায়ন করবেন।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com