ঢাকা, ১০ মে ২০২৪, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে বাবুল্যান্ডের বর্ণাঢ্য আয়োজন

অন্যান্য | নিজস্ব প্রতিবেদক

(১১ মাস আগে) ১১ মে ২০২৩, বৃহস্পতিবার, ৬:০৭ অপরাহ্ন

banglahour

ঢাকা: শিশুদের শারীরিক ও মানসিক বিকাশে স্বাস্থ্যকর ও নিরাপদ খেলার জায়গা তৈরিতে উৎসাহ দিতে ঢাকায় একটি বর্ণাঢ্য র‌্যালি আয়োজন করে দেশের সবচেয়ে বড় ইনডোর প্লে-গ্রাউন্ড বাবুল্যান্ড। 

বৃহস্পতিবার (১১মে) বাবুল্যান্ডের ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে এই আয়োজনটি রাজধানীর মিরপুর ২ থেকে শুরু হয়ে মিরপুর ১২ নম্বর সেকশনের সামনে গিয়ে শেষ হয়। যেখানে সম্প্রতি উদ্বোধন করা হয় প্রতিষ্ঠানটির প্রথম ফ্র্যাঞ্চাইজি শাখা । বর্ণাঢ্য র‌্যালিতে শিশুসহ প্রায় ২০০ মানুষ অংশগ্রহণ করেন।

বর্নাঢ্য এ আয়োজনে ছিল রূপকথার বিভিন্ন চরিত্রের চরিত্রায়ণ, ব্যাবুল্যান্ডের নিজস্ব চরিত্র গাব্বুশ, টুটুন, ক্যাপ্টেন কিকো ও চাম্পু। সাথে আরও ছিল শিশুদের জন্য ম্যাজিক, এবং গান বাজনার আয়োজন ও রংবেরঙের বেলুন ও ফেস্টুন দিয়ে সাজানো ডেকোরেটিভ ট্রাক।


অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সরদার এনামুল হক কলিন্স, ফ্রাঞ্চাইজি সদস্যের প্রতিনিধি মো. আসহাদুল্লা হাবিব, খান পাঠান, মো. কামরুজ্জামান শিকদার, মো. তৌহিদুল ইসলাম এবং নাফিজ আহমেদসহ প্রতিষ্ঠানটির অন্যান্য কর্মকর্তাবৃন্দ এবং অভিভাবকবৃন্দ।   
ঢাকা প্রথমবারের মত এই ধরনের ভিন্নধর্মী একটি প্যারেড আয়োজন করা হয়, যা উত্তর আমেরিকায় জনপ্রিয় ডিজনি প্যারেডের মতো।

বাবুল্যান্ডের সহ-প্রতিষ্ঠাতা, ইশনাদ চৌধুরী বলেন, ক্রমবর্ধমান প্রযুক্তির দ্বারা গ্রাস করা বিশ্বে, শিশুদের শারীরিক, মানসিক এবং সামাজিকভাবে বেড়ে ওঠার সুযোগ প্রদান করা আমাদের কর্তব্য। বাবুল্যান্ড শিশুদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের উন্নয়ন এবং বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে সামাজিক বিকাশের বিষয়ে কথোপকথন শুরু করতে চায়।

বর্তমানে ঢাকায় সাতটি শাখা পরিচালনা করছে এবং এর মাধ্যমে প্রতি মাসে ৭০,০০০ শিশুকে সেবা দিচ্ছে, বাবুল্যান্ড। দেশব্যাপী বাবুল্যান্ড শিশুদের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে বদ্ধ পরিকর।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com