ঢাকা, ১১ মে ২০২৪, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

দিন বদলের সনদের সুফল জাতি এখন ভোগ করছেন- আইইবি

অন্যান্য | নিজস্ব প্রতিবেদক

(১১ মাস আগে) ১৫ মে ২০২৩, সোমবার, ৫:৫৫ অপরাহ্ন

banglahour

ঢাকা: চতুর্থ শিল্প বিপ্লবকে কাজে লাগিয়ে তরুনদের শক্তিকে জনশক্তিতে রুপান্তর করতে হবে। প্রযুক্তিকে কাজে লাগিয়ে দেশের বাজারকে শ্রমবাজারে পরিনত করতে পারলেই স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ সম্ভব হবে দ্রুতই। স্মার্ট বাংলাদেশ গঠনে প্রকৌশলীদের অবদানই সবচেয়ে বেশি হবে৷ দিন বদলের সনদের সুফল জাতি এখন ভোগ করছেন'।

আজ (সোমবার) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের ৬০ তম কনভেনশন ও জাতীয় সেমিনারের সমাপনী অনুষ্ঠানে আইইবির নেতৃবৃন্দ এইসব কথা বলেন।

প্রকৌশলীরা বলেন, প্রকৌশলীদের কারনেই কৃষি এখন আধুনিক ও স্মার্ট। উন্নয়নকে নগরকেন্দ্রিক সীমায় আবদ্ধ না করে গ্রাম মহল্লা কেন্দ্রিক করতে প্রকৌশলীরা কাজ করে যাচ্ছে।

আইইবির নেতৃত্ববৃন্দ আরও বলেন,  চতুর্থ শিল্প বিপ্লবের মাধ্যমেই সময়ের সকল চ্যালেঞ্জ মোকাবেলা করার চেষ্টা করতে হবে৷ প্রকৌশলীদের প্রচেষ্টা আরও বাড়িয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

সমাপনী অনুষ্ঠানে বক্তব্য প্রদান করেন আইইবি'র  বিদায়ী প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মোঃ নুরুল হুদা, বিদায়ী সাধারণ সম্পাদক প্রকৌ. মো. শাহাদাৎ হোসেন শীবলু, ঢাকা সেন্টারের বিদায়ী চেয়ারম্যান  ইঞ্জি. মোল্লা মোহাম্মদ আবুল হোসেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইইবি'র প্রেসিডেন্ট ইঞ্জি. মো. আবদুস সবুর, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এস এম মঞ্জুরুল হক মঞ্জু,  ভাইস-প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার খন্দকার মঞ্জুর মোর্শেদ, ইঞ্জিনিয়ার মোঃ নুরুজ্জামান। সবশেষে ধন্যবাদ জ্ঞাপন করেন আইইবির ঢাকা সেন্টারের বিদায়ী সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ খায়রুল বাসার।

উল্লেখ যে, ৬০ তম কনভেনশনের স্লোগান ছিল 'ইনোভেটিভ ইঞ্জিনিয়ারিং ইন দ্যা ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশন' এবং জাতীয় সেমিনারের প্রতিপাদ্য বিষয় ছিল 'ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশন প্রিপারেডনেস ইন সোসাইটি এন্ড ইন্ডাস্ট্রি' এবং গত ১৩ মে (শনিবার) আইইবির ৬০ তম কনভেনশনের শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com