ঢাকা, ২১ জুলাই ২০২৪, রবিবার, ৬ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

সরকারের পদত্যাগ ছাড়া বিকল্প কোন পথ নেই - ইশা

রাজনীতি | নিজস্ব প্রতিবেদক

(১০ মাস আগে) ৯ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, ১১:০৪ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, জনমতের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শণ করে সরকার পুনরায় ক্ষমতায় যেতে নিজেদের অধীনে নির্বাচন দিতে চায়। সরকারের একগুয়েমীর কারণে দেশ অনিবার্য সংঘাতের দিকে এগিয়ে যাচ্ছে। সংঘাত এড়াতে সরকারকে দ্রুত পদত্যাগের ঘোষণা দিতে হবে। 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্তমান ক্ষমতাসীনদের অধীনে হতে দেবে না দেশের জনগণ। সরকার সসম্মানে পদত্যাগ না করলে পদত্যাগে জনগণ বাধ্য করবে। তিনি আরও বলেন, বিগত ১৫ বছরে আওয়ামী লীগ দেশকে নরকে পরিণত করেছে। কোথাও শান্তি নেই, নিরাপত্তা নেই। গুম-খুনের আতঙ্কে মানুষ উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত।

তিনি বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষ যখন দিশেহারা ঠিক সেই মুহূর্তে প্রধানমন্ত্রীর ডিম ফর্মুলা দেশব্যাপী হাস্যরসের সৃষ্টি করেছে। সরকারের মন্ত্রী-এমপিরা আজ সরাসরি সিন্ডিকেটের সাথে জড়িত। এসব সিন্ডিকেটের কাছে সাধারণ মেহনতি মানুষ আজ অসহায়। তিনি মেহনতি, কর্মজীবী, শ্রমজীবী, আলেম-ওলামা, আইনজীবী, বুদ্ধিজীবী, পেশাজীবি সংগঠনসহ সকল শ্রেণিপেশার মানুষকে আওয়ামী স্বৈরাচার ও ফ্যাসিবাদের বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

শুক্রবার সকাল ১০টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের গেন্ডারিয়া থানা শাখা আয়োজিত থানা তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। নগরীর গেন্ডারিয়ার জহির রায়হান সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান বক্তা ছিলেন, সংগঠনের সহকারী মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম। বিশেষ অতিথি ছিলেন, দক্ষিণ সেক্রেটারী ডা. শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক অধ্যাপক ফজলুল হক মৃধা, মুফতি আবদুল আহাদ, হাফেজ ওবায়দুল্লাহ বরকত, হাজী আব্দুশ শাকুর, মুফতী শওকত উসমান, ছাত্রনেতা ইউসুফ পিয়াস। সংগঠনের থানা সভাপতি  হাজী মো. জয়নাল আবদীনের সভাপতিত্বে ও  সেক্রেটারী মাওলানা শহিদুল ইসলামের পরিচালনায় এতে আরও বক্তব্য রাখেন, হাকীম আনোয়ার হোসেন, হাজী মাসুমবিল্লাহ, যুবনেতা শফিকুল ইসলাম প্রমুখ। 

প্রধান বক্তার বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, সরকার দুর্নীতি করে দেশকে দেউলিয়া করে ফেলেছে। যে কোন সময় দেশ ভয়াবহ সঙ্কটে নিপতিত হবে। নিশিরাতের সরকার ক্ষমতার স্বাদ ভুলতে পারছে না। এজন্য প্রয়োজনে লাশের উপর দিয়ে হলেও পুনরায় ক্ষমতায় যেতে মরিয়া হয়ে উঠছে। তিনি বলেন, ক্ষমতা ছেড়ে দিয়ে জাতীয় সরকারের অধীনে নির্ভাচন দিতে হবে। এর বিকল্প দেশবাসী মানবে না। 

এদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম, শায়েখে  চরমোনাইর আশু সুস্থতা কামনা করে আজ বাদ জুমা পুরানা পল্টন জামে মসজিদে দোয়া শেষে পথচারী গরিব ও অসহায় ব্যক্তিদের মাঝে খাবার বিতরণ করেন, ইসলামী শ্রমিক আন্দোলন-এর কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি, আলহাজ্ব আব্দুর রহমান, কেন্দ্রীয় হোটেল রেস্তারা  বিষয়ক সম্পাদক হাজী আব্দুর রহমান দুলাল, কেন্দ্রীয় সদস্য হাফেজ শাহাদাত হোসেন প্রধানীয়া।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com