ঢাকা, ১৯ মে ২০২৪, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে- বাণিজ্যমন্ত্রী

সারাদেশ | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৬ ডিসেম্বর ২০২২, শুক্রবার, ২:৫৫ অপরাহ্ন

banglahour

রংপুর: বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা মহান মুক্তিযুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। আমাদের উদ্দেশ্য একটি উন্নত ও অসাম্প্রদায়িক দেশ গড়ে তোলা। আমরা কোন লাভের আশায় মুক্তিযুদ্ধ করিনি। বাণিজ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীন দেশ দিয়ে গেছেন। আজ তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নত দেশ গড়তে দিনরাত কাজ করে যাচ্ছেন। মহান মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে নিজ নিজ অবস্থান থেকে আমাদের কাজ করতে হবে। বাংলাদেশ অনেক দুর এগিয়ে গেছে, ২০৪১ সালের মধ্যে  আমরা উন্নত দেশের কাতারে যেতে চাই।

বাণিজ্যমন্ত্রী আজ (১৬ ডিসেম্বর) রংপুর জেলার পীরগাছা উপজেলায় উপজেলা প্রশাসন আয়োজিত মহান বিজয় দিবসে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বাণিজ্যমন্ত্রী বিজয় দিবসের প্যারেড পরিদর্শন করেন এবং সালাম গ্রহণ করেন। বীর মুক্তিযোদ্ধা এবং শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের উপহার প্রদান করেন। পরে বাণিজ্যমন্ত্রী পীরগাছা গণগ্রন্থাগার উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন, পীরগাছা উপজলা পরিষদের চেয়ারম্যান মাহবুবার রহমান, পীরগাছা উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শেখ সামছুল আরেফিন, পীরগাছা আওয়ামীলীগের সভাপতি মো. তছলিম উদ্দিন, পীরগাছা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ওয়াজেদ আলী সরকার, অফিসার ইনচার্জ পীরগাছা থানা মো. মাছুমুর রহমান।

এরপর বাণিজ্যমন্ত্রী কাউনিয়া উপজেলা প্রশাসন  আয়োজিত কাউনিয়া মোফাজ্জল হোসেন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত  কুচকাওয়াজ ও ডিসপ্লে পরিষদর্শন করেন। বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের উপহার সামগী বিতরন করেন। এসময় কাউনিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান্যার, উপজেলা নির্বাহী অফিসারসহ সংশ্লস্ট কর্মকর্তা-কর্মচারি এবং সর্বস্তরের মানুষ অনুষ্টানের উপস্থিত ছিলেন।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com