ঢাকা, ২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ভ্রমণ পিপাশুদের জন্য দেশের প্রথম ট্রাভেল ক্রেডিট কার্ড স্কাইট্রিপ উদ্ভোধন

অন্যান্য | মুহাঃ শাহপরান সাইম

(১ বছর আগে) ১০ মার্চ ২০২৩, শুক্রবার, ১০:১৯ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ২:৩২ অপরাহ্ন

banglahour

ঢাকা: বাংলাদেশের ভ্রমণ পিপাশু মানুষের জন্য দেশের প্রথম ট্রাভেল ক্রেডিট কার্ড ”স্কাইট্রিপ” এর জমকালো উদ্ভোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। স্মার্ট বাংলাদেশ গঠনের লক্ষে এই কার্ড বিশ্বদরবারে বাংলাদেশীদের কার্যক্রমে অগ্রণি ভূমিকা রাখবে।

বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেল ৩ (তিন) টায় রাজধানীর গুলশানের ”দি ওয়েশটিন” হোটেলের হলরুম ১ ও ২ এ এই আন্তর্জাতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তিনটি প্রতিষ্ঠান মাস্টারকার্ড, ইস্টার্ন ব্যাংক লিমিটেড ও শেয়ারট্রিপ যেীথভাবে এর আয়োজনে করেছে।

”স্কাইট্রিপ” ট্রাভেট কার্ডের আন্তর্জাতিক এই উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ”বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: মাহবুব আলী”। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ বাংকের পেমেন্ট সিস্টেমের ডিরেকটর  মো: মুতাসিম বিল্লাহ, ইস্টার্ন ব্যাংকের  সি.ই.ও এন্ড মেনেজিং ডিরেকটর আলী রেজা ইফতেখার, শেয়ার ট্রিপের মিসেস সাদিয়া হক কাশেম, ডি.এম.ডি ইস্টার্ন ব্যাংক খুরশেদ আলম ছাড়াও দেশি ও বিদেশি আমন্ত্রিত অতিথিবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, ”স্কাইট্রিপ” ট্রাভেল ক্রেডিট কার্ডের কারণে বাংলাদেশীদের জন্য ট্রাভেল অনেক সহজতর হবে এবং ট্রাভেলাররা অনেক ভাবে সুবিধা পাবে। বিদেশী আমন্ত্রিত অতিথিদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, শুধু বাংলাদেশীরা না বিদেশী যে সকল ট্রাভেলার বাংলাদেশে ভ্রমণে আসবে তারাও এ কার্ড ব্যবহার করার মাধ্যমে অনেক উপকৃত হবেন।  এটি বাংলাদেশের ব্যাংকিং সেক্টরে ও ট্রাভেল ইন্ডাস্ট্রিতে চমতকার একটি নতুন সংযোজন।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেমের ডিরেকটর মুতাসিম বিল্লাহ বলেন, গ্লোবাল ইকনোমিক ইন্ডস্ট্রিতে ”স্কাইট্রিপ” ট্রাভেল কার্ড স্মার্ট বাংলাদেশ গঠনে এক ধাপ এগিয়ে গেল।

ইস্টার্ন ব্যাংকের এম.ডি. (মেনিজিং ডিরেকটর) আলী রেজা বলেন, এই কার্ডের মাধ্যমে বাংলাদেশের ভিতরে ও বাংলাদেশের বাহিরে সারা পৃথিবীতে ট্রাভেলকারীরা ব্যাংকিক কার্যক্রম করতে পারবে। অফিসিয়ালি ভিজিটররা বিদেশের মাটিতে টাকা খরচ করতে পারবে। আগে মানুষ পকেটে করে ৫০০০/ (পাঁচ হাজার) ডলার নিত আর খরচ করত, এখন আর আগের দিন নাই।

ইস্টার্ন ব্যাংকের ডি.এম.ডি খুরশেদ আলম বলেন, ”দেশি পর্যটকরা যখন বিদেশের মাটিতে ভ্রমণ করতে যায় হোটেল বুকিং, বিমান টিকেট, গুডস পার্সেসিং ও স্পট ভিজিটিং সহ নানান কাজের জন্য এই কার্ডটি অত্যন্ত প্রয়োজনীয় হবে। এটি ব্যবহারের মধ্য দিয়ে দেশের ভ্রমণকারীরা আন্তর্জাতিক ভাবে স্মার্ট বাংলাদেশ গঠনে আরও এক ধাপ এগিয়ে যাবে”।

অনুষ্ঠানের শুরুতে একটি ডকুমেন্টারি ও শেষে একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। যাতে ট্রাভেল ক্রেডিট কার্ড ব্যবহারের সুবিধাগুলো ধাপে ধাপে উপস্থাপিত হয়েছে। বিভিন্ন ধরণের ডিসকাউন্ট ও অফার গুলি এয়ার টিকিটিং ও হোটেল বুকিং সহ ট্রাভেলের সকল ক্ষেত্রে আন্তর্জাতিক মানের চিত্রাঙ্কন ও পেরামিটারের মাধ্যমে উপস্থিতিদের দেখানো ও বুঝানো হয়।

অন্যান্য থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com