ঢাকা, ৩ ডিসেম্বর ২০২৩, রবিবার, ১৯ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ফ্রান্সে প্রবাসীদের সাথে ডিবিসি নিউজের"সেতুবন্ধন"

প্রবাস | ইকবাল মোহাম্মদ জাফর

(১ মাস আগে) ১৭ অক্টোবর ২০২৩, মঙ্গলবার, ৪:০৫ অপরাহ্ন

banglahour

ফ্রান্স: ডিবিসি নিউজ পরিবার ফ্রান্স-এর আয়োজনে গত ১৫ই অক্টোবর রবিবার রাজধানী প্যারিসের নিকটবর্তী লা-কোর্নভ-এর বিডি কমিউনিটি হলে প্রবাসীদের সাথে ডিবিসি নিউজের "সেতুবন্ধন" তৈরির লক্ষ্যে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে।

ডিবিসি নিউজের সাথে প্রবাসীদের কিভাবে সেতুবন্ধন তৈরি করা যায় সেটাই ছিল অনুষ্ঠানের মূখ্য উদ্দেশ্য।

ফ্রান্স প্রবাসীদের স্বতঃস্ফূর্ত উপস্থিতে বাংলাদেশ এবং ফ্রান্স উভয় দেশের জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানের প্রথম পর্ব।

শুরুতে ডিবিসি নিউজের ফ্রান্স প্রতিনিধি ইকবাল মোহাম্মদ জাফর তার স্বাগত বক্তব্যে বলেন, "ডিবিসি নিউজ  দল-মত জাতি, ধর্ম বর্ণ নির্বিশেষে সকলের এবং আজকের এই "সেতুবন্ধন" অনুষ্ঠানটি সকল প্রবাসীদের তাই আপনারা বিগত দিনের ন্যায় ভবিষ্যতেও নিউজের সঙ্গে থাকবেন।

ইউরো বিডি ২৪ নিউজের সম্পাদক ইমরান মাহমুদের সঞ্চালনায় আমন্ত্রিত অতিথি বাংলাদেশ দূতাবাস ফ্রান্সের  প্রতিরক্ষা উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মিজানুর রহমান আলোচনা সভায় অংশগ্রহণ করে বলেন, "সাংবাদিকরা জাতির বিবেক সুতরাং অপসাংবাদিকতা যেন না হয় প্রতিটি সাংবাদিকের সেই দিকে খেয়াল রাখতে হবে"। ফ্রান্স আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন কয়েছ বলেন, "এমন কোন মিথ্যা নিউজ করবেন না যেন সমাজে বিশৃঙ্খলা সৃষ্টি হয়"।

এছাড়া বীর মুক্তিযোদ্ধা জামিরুল ইসলাম এবং তাসলিম হেলাল আলোচনা সভায় বক্তব্য রাখেন।

মির্জা গ্ৰুপের স্বত্তাধিকারী মির্জা মাজাহারুল ইসলাম বলেন, "সাংবাদিকরা জাতির বিবেক, তাই সাংবাদিকদের উচিৎ বস্তুনিষ্ঠ সংবাদের মাধ্যমে জাতির বিবেক আরো জাগ্রত করা, এছাড়া তিনি মির্জা গ্ৰুপের পক্ষ থেকে প্রবাসীদের লাশ দেশে পাঠানোর সকল খরচ বহন করার দায়িত্ব নিতে চান"।

সলিডারিটি আজি ফস্ এর চেয়ারম্যান নয়ন এন কে তার এসোসিয়েশনের পক্ষ থেকে এধরনের অনুষ্ঠান আয়োজন করায় ডিবিসি নিউজ পরিবার ফ্রান্স- কে ধন্যবাদ জানান।

বাংলাদেশ থেকে ডিবিসি নিউজের নিউজ এডিটর মজুমদার জুয়েলের ভার্চুয়ালি অংশগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের মধ্যে দিয়েছিল বাড়তি উন্মাদনা।

অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ফ্রান্স আওয়ামী লীগের সহ-সভাপতি মোতালেব খান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ হায়দার, ফয়ছল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক সেলিম ওয়াদা শেলু, আন্তর্জাতিক সম্পাদক শাহিন আরমান চৌধুরী, ধর্ম সম্পাদক সালেহ আহমেদ সালেহ, শিক্ষা ও সাহিত্য সম্পাদক রবিউল হাসান,প্যারিস মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম ফারুক, ফ্রান্স যুবলীগ নেতা কামরুল হাসান সেলিম। ফ্রান্স শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোঃ আল-আমিন খান, বঙ্গবন্ধু ফাউন্ডেশন ফ্রান্সের সহ-সভাপতি শাহ আলম, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ ফ্রান্সের সাধারণ সম্পাদক শায়েস্তা মিয়া বিকশিত নারী ফ্রান্সের সভাপতি তৌফিকা শাহেদ, ডা: সায়মা মোস্তফা, শিবলী বড়ুয়া সহ আরো অনেকে।

এসময় উপস্থিত ছিলেন, ফ্রান্স আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি সম্পাদক তারিকুল ইসলাম, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক আলী আক্কাস, অভিবাসন সম্পাদক ইকবাল হোসেন সুমন, ফ্রান্স যুবলীগ নেতা আলীম উদ্দিন সুমন, সেচ্ছাসেবক লীগ নেতা সেলিম আল দ্বীন, রিপন মজুমদার, ছাত্রলীগ নেতা সুজেল আহমেদ। বঙ্গবন্ধু ফাউন্ডেশন ফ্রান্সের সাধারণ সম্পাদক আলফু মিয়া, বিকশিত নারী ফ্রান্সের সাধারণ সম্পাদক মিনা গোমেজ, কার্তিক চন্দ্র দাস সহ আরো অনেকে।

এছাড়া ফ্রান্স প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন, এটি এন বাংলা ফ্রান্সের প্রতিনিধি দেবেশ বড়ুয়া, সিনিয়র সাংবাদিক অধ্যাপক অপু আলম, নিউজ ২৪ এর ফ্রান্স প্রতিনিধি ফেরদৌস করিম আখঞ্জি, এন টিভি ইউরোপের ফ্রান্স প্রতিনিধি আবুল কালাম মামুন, সাংবাদিক এম আলী চৌধুরী, মাই টিভির ফ্রান্স প্রতিনিধি বাদল পাল, প্রতিদিনের বাংলাদেশ এর ফ্রান্স প্রতিনিধি শাবুল আহমেদ, ফ্রান্স বাংলা ২৪ ডট কমের সাইফুল ইসলাম প্রমুখ।

আর টিভির ফ্রান্স প্রতিনিধি তাইজুল ফয়েজ, সাংবাদিক হাফিজুর রহমান,মাহাদী হাসান জয়, ফ্রান্সের বিখ্যাত টিকটকার দেলোয়ার চৌধুরী সহ ফ্রান্সের বাংলাদেশি কমিউনিটির বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক ব্যক্তি বর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সবার উন্মুক্ত আলোচনায় অনুষ্ঠান হয়ে উঠেছিল প্রাণবন্ত। আলোচক থেকে শুরু করে অনুষ্ঠানে উপস্থিত সবাই ডিবিসি নিউজের বস্তুনিষ্ঠ সংবাদ এবং এই ধরনের ব্যতিক্রম ধর্মী আয়োজনের ভূয়ষী প্রসংশা করেন।

কেক কাটার মাধ্যমে শুরু হয় অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব। দ্বিতীয় পর্বে কন্ঠ শিল্পী মৌসুমি চক্রবর্তীর তত্ত্বাবধানে  ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সম্পূর্ণ বাঙালিয়ানা  আঙ্গিকের সাংস্কৃতিক অনুষ্ঠান ছিল দর্শক উপভোগ্য। ছিল দলীয় সংগীত, এক সংগীত এবং দলীয় নৃত্য।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের জন্য ছিল নৈশভোজের আয়োজন। সর্বোপরি এইধরনের ব্যতিক্রমধর্মী অনুষ্ঠান আয়োজনের জন্য ডিবিসি নিউজ পরিবারকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও ডিবিসি নিউজের সঙ্গে থেকে "সেতুবন্ধন" কে দৃঢ় করার আশা ব্যক্ত করেন অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা

প্রবাস থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com