ঢাকা, ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

খেলা নিয়ে কোপাকুপি, উন্মাদনায় মৃত্যু ৭

খেলা | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২৩ নভেম্বর ২০২২, বুধবার, ১১:২২ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:১৭ অপরাহ্ন

banglahour

খেলাকে কেন্দ্র করে সাভারে আহতকে চিকিৎসা দেয়া হচ্ছে ও কুমিল্লায় আর্জেন্টিনা হেড়ে যাওয়ায় অসুস্থ হয়ে ১জনের মৃত্যু।

বাংলাআওয়ার ডেস্ক: ফিফা ২২ বিশ্বকাপ ফুটবলকে কেন্দ্র করে দেশের বিভিন্নপ্রান্তে আর্জেন্টিনা ও ব্রাজিল সমর্থকদের আনন্দ উল্লাস দেখা গিয়েছে। কেউ নিজ পছন্দের দলের পতাকায় বাড়ীর রং করছেন কেউ বা আবার গাড়ী রং করছেন আবার কেউ পছন্দের পতাকা মাইলের পর মাইল বানাচ্ছেন।এভাবে যে যেভাবে পারছে নিজ দলের প্রতি সমর্থন জানাচ্ছে।

কিন্তু বিশ্বকাপ ফুটবল নিয়েও কম বিবাদে জড়াচ্ছে না বাংলাদেশের মানুষ। দেশের বিভিন্নপ্রান্তেই ঘটছে নানা ঘটনা যার খবর আসছে গণমাধ্যমে।

গতকাল ২২ নভেম্বর মঙ্গলবার আর্জেটিনা ও সৌদি আরবের খেলাকে কেন্দ্র করে ঢাকার সাভারে কথা কাটাকাটির জেরে দু্ই কিশোরকে কুপিয়ে জখম করা হয়েছে। সন্ধ্যায় সাভার পৌরসভাধীন বক্তারপুর মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

অন্যদিকে, কুমিল্লায় আর্জেন্টিনা ও সৌদি আরবের মধ্যকার ফুটবল খেলা দেখার সময় অসুস্থ হয়ে মারা গেছেন আর্জেন্টিনা সমর্থক কাউসার জাভেদ কাকন (৫০) নামের এক ব্যক্তি। তিনি জেলার বুড়িচং উপজেলার শিকারপুর গ্রামের মৃত কালু মিয়ার ছেলে।

শুধু তাই নয়,  অতি উন্মাদনার ফলে এরই মধ্যে গত ১৩ দিনে প্রিয় দলের দেশের পতাকা ওড়াতে গিয়ে প্রাণ দিয়েছে ৬ কিশোর-তরুণ। পতাকা টানাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ও ছাদ থেকে পড়ে তাদের মৃত্যু হয়েছে। মারা যাওয়া কিশোর-তরুণ সবাই আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক। যাদের বয়স ১৩ থেকে ১৯ বছরের মধ্যে।

শনিবার ১৯ নভেম্বর লক্ষ্মীপুরের রামগতিতে আর্জেন্টিনার পতাকা ওড়াতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নাবিল হোসেন (১৬) নামে এক স্কুলছাত্র নিহত হয়। এদিন সন্ধ্যায় ময়মনসিংহের গফরগাঁওয়ে বিদ্যুতের খুঁটিতে আর্জেন্টিনার পতাকা টানাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় শামিম (১৭)। 

বুধবার ১৬ নভেম্বর টাঙ্গাইলের সখীপুরে পাঁচতলা ভবনের ছাদে আর্জেন্টিনার পতাকা টাঙাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হয় তানভীর হাসান তন্ময় (১৩)।

শুক্রবার ১১ নভেম্বর নওগাঁর ধামইরহাট উপজেলার আড়ানগর ইউনিয়নের সিংগারুল গ্রামে ব্রাজিলের পতাকা ওড়াতে গিয়ে বাড়ির টিনের চালে ওঠে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হয় গণেশ সিং (১৮)।

মঙ্গলবার ৮ নভেম্বর খাগড়াছড়ি সদরের খাগড়াপুর মাস্টার এলাকায় গাছে উঠে আর্জেন্টিনার পতাকা টানানোর সময় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যায় দীপেন ত্রিপুরা (১৯)।

সোমবার ৭ নভেম্বর কক্সবাজার সদর থানার তারাবনিয়াছড়া এলাকায় ব্রাজিলের পতাকা ওড়ানোর সময় ছাদ থেকে পড়ে মারা যায় মোহাম্মদ মুসা (১৬)।

সমাজ ও অপরাধ বিশ্লেষকরা বলেন, বিশ্বকাপে প্রত্যেকের আলাদা পছন্দের দল থাকতে পারে। এটা স্বাভাবিক। তবে সেই দলের খেলাকে কেন্দ্র করে, সাপোর্টের নামে সীমাহীন বাড়াবাড়ি করা, গালাগালি করে অন্য দলের সমর্থকদের হেয়প্রতিপন্ন করা ঠিক নয়। এতে বিপত্তি ঘটে। অতি বাড়াবাড়ি বিকৃত বিনোদনের একটা অংশ যা সুস্থ বিনোদনকে নষ্ট করে। তাই তারা সকলের প্রতি আহ্বান জানিয়েছেন,  খেলাকে খেলার জায়গায় রেখে মিলে মিশে আনন্দ উপভোগ করতে।

রু/আ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com