ঢাকা, ২০ এপ্রিল ২০২৪, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

এনআরবি বিজনেস নাইটস ২০২২ অনুষ্ঠিত

অর্থনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ২১ ডিসেম্বর ২০২২, বুধবার, ৯:৫১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:৫৪ পূর্বাহ্ন

banglahour

ঢাকা ক্লাবে বুধবার রাতে অনুষ্ঠিত হলো এনআরবি বিজনেস নাইটস ২০২২। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সমাজ কল্যাণ প্রতি মন্ত্রী আশরাফ আলী খান খশ্রু। আরও উপস্থিত ছিলেন প্রধান মন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, পোল্যান্ড এর সাবেক রাষ্ট্র দূত মুহাম্মদ মাহফুজুর রহমান সহ সাংবাদিক, গণমাধ্যম ব্যাক্তিত্ব ও প্রবাসী ব্যাবসায়ী নেতারা। অনুষ্ঠানে বক্তারা প্রবাসীদের নানা সংকট ও তা থেকে উত্তরণের উপায় নিয়ে আলোচনা করেন।

ইউরো বাংলা বিসনেস এসোসিয়েশন এর আয়োজনে ঢাকা ক্লাবে বুধবার (২১ ডিসেম্বর) রাতে অনুষ্ঠিত হলো এনআরবি বিসনেস নাইটস ২০২২।

অনুষ্ঠানে ইউরো বাংলা বিজনেস এসোসিয়েশনের সভাপতি বলেন, প্রবাসী ব্যাবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ করতে আসলে নানারকম আমলা তান্ত্রিক জটিলতায় পরেন। শ্যামল খান, সাধারণ সম্পাদক, সুইজারল্যান্ড আওয়ামীলীগ বলেন, সুইজারল্যান্ড থেকে অনেক পণ্য বাংলাদেশের আমদানী যেমন করা যায় তেমনি ওখানে রপ্তানি করার সুযোগ আছে। আলহাজ্ব কাপ্তান হোসেন বলেন, প্রবাসীদের জন্য আলাদা ইকোনমিক জোন হলে বিনিয়োগ বাড়বে দেশে। এম এইচ কাসেম, সভাপতি, ফ্রান্স আওয়ামীলীগ বলেন,প্রবাসী বাঙালীরা দেশে বিনিয়োগ বাড়ালে একসময় গার্মেন্ট এর মতো রেমিটেন্স আসবে দেশে।

রিমন মাহফুজ, সম্পাদক, সংবাদ প্রতিদিন বলেন,প্রবাসীরা দেশের প্রয়োজনে সবকিছু করছে।
জিটিভির হেড অফ নিউজ ইকবাল করিম নিশান বলেন, দেশের উন্নয়নে গার্মেন্টস এর পরেই প্রবাসীরা ভূমিকা রাখছে। তাঁদের জন্য যা করা দরকার তা এখনো করা যায়নি।পর্যাপ্ত সুযোগ সুবিধা না দেয়ার কারণেই প্রবাসীরা দেশে এসে আবার ফিরে যায়।

প্রধান মন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী বলেন, বাংলাদেশের উন্নয়নে প্রবাসী দের ভূমিকা অপরিসীম। মুক্তি যুদ্ধের ইতিহাস বিকৃত করা হয়েছিল দেশে। ত্রিশ লক্ষ শহীদের সপ্ন পূরণ করে চলছেন প্রধান মন্ত্রী। প্রবাসীদের জন্য সরকার নানা কাজ করে যাচ্ছে। ব্যাংক প্রতিষ্ঠা, সিআইপি দেয়া পাশাপাশি ইকোনমিক জোনে প্রবাসীরা অগ্রাধিকার পাচ্ছেন। রাজনৈতিক বৈরিতা থাকবে কিন্তু এ সংকট অগ্রযাত্রা থামিয়ে দিতে পারবেনা। প্রবাসীদের যেকোনো সমস্যা তুলে ধরার জন্য মিডিয়া ভূমিকা রাখবে।
সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খশ্রু বলেন,দেশের উন্নয়নে প্রবাসীদের অনেক অবদান আছে।১০০টি রপ্তানিমুখী ইন্ডাস্ট্রিয়াল জোন করা হচ্ছে। যথাযথ মাধ্যমে ও নিয়ম অনুযায়ী আসলে হয়রানি হবেনা কেউ। সরকার সবসময় আহবান জানাচ্ছে প্রবাসীদের দেশে বিনিয়োগ করার জন্য।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com