ঢাকা, ১৬ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

অনেক উন্নত দেশের তুলনায় আমরা ভালো আছি- বাণিজ্যমন্ত্রী

অর্থনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১০ জানুয়ারি ২০২৩, মঙ্গলবার, ৬:১৩ অপরাহ্ন

banglahour

ঢাকা: অনেক উন্নত দেশের তুলনায় আমরা ভালো আছি। মেহনতি মানুষের জন্য বঙ্গবন্ধু সারা জীবন সংগ্রাম করে গেছেন, তাদের কথা চিন্তা করে প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের এক কোটি সীমিত আয়ের পরিবারকে ভর্তুকি মূল্যে বঙ্গবন্ধুর হাতে গড়া টিসিবি’র মাধ্যমে তেল, ডাল, চিনিসহ কয়েকটি নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয়ের কার্যক্রম শুরু করা হয়।

দেশব্যাপী এখন এক কোটি পরিবারকে মাসে একবার এ সকল পণ্য দেয়া হচ্ছে, এতে উপকৃত হচ্ছে প্রায় পাঁচ কোটি মানুষ। পরিস্থিতি স্বাভিাবিক না হওয়া পর্যন্ত মেহনতি মানুষের জন্য এ কার্যক্রম অব্যাহত থাকবে। এজন্য সরকারকে বছরে পাঁচ হাজার কোটি টাকার বেশি ভর্তুকি দিতে হচ্ছে। ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারনে নতুন করে নিত্যপ্রয়োজনয়ি পণ্যের মূল্য অস্বাভাবিক হারে বেড়ে গেছে। আমাদের নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রায় ৯০ ভাগ আমদানি নির্ভর। মানুষকে কিছুটা হলেও স্বস্থি দেয়ার জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের এ কার্যক্রম অব্যাহত রাখা হবে।

আজ মঙ্গলবার (১০ জানুয়ারী) ঢাকা আগারগাওঁ এ ২৮ নম্বর ওয়ার্ড এলাকায় ফ্যামিলি কার্ডধারী মানুষের মাঝে চলতি জানুয়ারি মাসের টিসিবি’র ভর্তুকি মূল্যে পণ্য বিক্রয় কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে এ এসব কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী।

এসময় বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ, ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) এর চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মো. আরিফুল হাসান, ঢাকা সিটি করপোরেশনের ২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হাজী মো.ফোরকান হোসেন এবং বাণিজ্য মন্ত্রণালয় ও টিসিবি’র সিনিয়র কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
 

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com