ঢাকা, ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যান ফাউন্ডেশনকে ৩০ কোটি টাকার চেক হস্তান্তর

অর্থনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৬ জানুয়ারি ২০২৩, সোমবার, ৬:৩৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৭:০২ অপরাহ্ন

banglahour

জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যান ফাউন্ডেশনকে প্রদত্ত ২০ কোটি টাকা ও ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশ এর জন্য প্রদত্ত ১০ কোটি টাকার আর্থিক অনুদানের চেক  হস্তান্তর করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি। বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যান ফাউন্ডেশনের পক্ষে ফাউন্ডেশনের সচিব কৃষ্ণেন্দু সাহা ও ন্যাশনাল প্যারালিম্পিক কমিটি অব বাংলাদেশ  এর পক্ষে এনপিসির মহাসচিব ইন্জিঃ মাকসুদুর রহমান গ্রহণ করেন।

আজ সোমবার দুপুরে  (১৬ জানুয়ারী) জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে চেক  হস্তান্তর করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল এমপি।

চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর  রহমানের নিজের হাতে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন।  শাহাদতবরণের মাত্র ৯ দিন আগে তিনি  অসহায় দুঃস্থ ও অসচ্ছল ক্রীড়াসেবীদের আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে ফাউন্ডেশনটি অনুমোদন  করেন। বর্তমানে বঙ্গবন্ধুকন্যা ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদূরপ্রসারী দিক-নির্দেশনা ও উদার সহায়তায় ফাউন্ডেশনের গতিশীলতা বহুগুণ বেড়েছে।

মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী তার ত্রাণ তহবিল হতে করোনাকালেও ৩০ কোটি টাকার সিডমানি প্রদান করেছেন। এছাড়া আজ  আরো ২০ কোটি টাকার আর্থিক অনুদান হস্তান্তর করা হলো। বর্তমানে প্রতিষ্ঠানটির সীডমানি সাড়ে সাতষট্টি কোটি টাকা। যার মুনাফা এবং প্রতি বছর সরকারের রাজস্ব বাজেট থেকে পাওয়া অর্থ দিয়ে অধিকসংখ্যক ক্রীড়াসেবীকে মাসিক ক্রীড়া ভাতা প্রদান এবং এককালীন বিশেষ অনুদান ও চিকিৎসা সহায়তা প্রদান করা হচ্ছে। এছাড়া আমরা বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি চালুর উদ্যোগ গ্রহণ করেছি।

অনুষ্ঠানে যুব ও ক্রীড়া সচিব ড. মহিউদ্দিন আহমেদ এর সভাপতিত্বে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও জাতীয় ক্রীড়া পরিষদের উর্ধতন কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com