ঢাকা, ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

ফুডপ্যান্ডাকে গ্রাহকে সেবা প্রদানে পদক্ষেপ গ্রহণের আহ্বান

অর্থনীতি | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১৮ জানুয়ারি ২০২৩, বুধবার, ৭:১৪ পূর্বাহ্ন

banglahour

ঢাকা:  ফুডপ্যান্ডা বাংলাদেশ এর সাথে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ফুডপ্যান্ডা বাংলাদেশ সংশ্লিষ্ট সকলকে গ্রাহকের প্রতিশ্রুত সেবা প্রদানে আরো বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হয়।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) শেরাটন হোটেল, বনানীতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ বিষয়ক মতবিনিময় এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব ) জনাব এ.এইচ.এম. সফিকুজ্জামান। 

অধিদপ্তরের পরিচালক জনাব মনজুর মোহাম্মদ শাহরিয়ার এর  স্বাগত বক্তব্যের মাধ্যমে সভার কার্যক্রম শুরু হয়। তিনি ব্যবসা পরিচালনায় নীতি-নৈতিকতা ও সরকারি আইন-কানুন মেনে চলতে পরামর্শ দেন। সভায় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনের বিভিন্ন দিক বিশেষ করে ভোক্তা-অধিকার রক্ষায় অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে ফুডপ্যান্ডা বাংলাদেশ  সমন্বয় করে একসাথে কাজ করার বিষয়ে আলোচনা করা হয়। ভোক্তা-অধিকার সংরক্ষণ আইনটি ভোক্তা-অধিকার সংরক্ষণে কিভাবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে সে বিষয়ে  একটি প্রেজেন্টেশন ও দুইটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। 
আলোচনায় ফুডপ্যান্ডা বাংলাদেশ এর সহ-প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা আম্বারীন রেজা জানান, প্রয়োজনীয় প্রশিক্ষণের মাধ্যমে তাদের ডেলিভারিম্যান ও রেস্টুরেন্ট কর্মচারিদের দক্ষ করা হলে গ্রাহকদের নিকট থেকে অভিযোগ কম আসবে। এছাড়াও তিনি তাদের প্যান্ডামার্ট ও ক্লাঊড কিচেন পরিদর্শনের আমন্ত্রণ জানান। 
সভায় বিশেষ অতিথিবৃন্দ ফুডপ্যান্ডা বাংলাদেশের সার্বিক কার্যক্রম পরিচালনায় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ মেনে চলার পাশাপাশি তাদের বিদ্যমান অভিযোগ প্রতিকার ব্যবস্থা নিয়ে আলোচনা করেন।  
প্রধান অতিথির বক্তব্যে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের  মহাপরিচালক উল্লেখ করেন, ভোক্তা-স্বার্থ সংরক্ষণের পাশাপাশি ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষণেও কাজ করে অধিদপ্তর।  তিনি ফুডপ্যান্ডা বাংলাদেশ সংশ্লিষ্ট সকলকে গ্রাহকের প্রতিশ্রুত সেবা প্রদানে আরো বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান । 

সভায় ফুডপ্যান্ডা বাংলাদেশ এর পক্ষ থেকে বিভিন্ন রেস্টুরেন্ট সংশ্লিষ্ট সকলকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করা এবং রেস্টুরেন্টের পরিবেশ উন্নত করার জন্য ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে সমঝোতা স্মারক গ্রহণের প্রস্তাব করলে মহাপরিচালক অধিদপ্তরের পক্ষ থেকে তাতে সম্মতি প্রদান করেন এবং একসাথে কাজ করার আশাবাদ ব্যক্ত করেন ।  
আলোচনা শেষে মহাপরিচালক অধিদপ্তরের সাথে ফুডপ্যান্ডা বাংলাদেশ প্রতিনিধিবৃন্দ ভোক্তা-অধিকার সংরক্ষণে সমন্বিতভাবে কাজ করবে এই আশাবাদ ব‍্যক্ত করেন। 

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com