ঢাকা, ২৯ মার্চ ২০২৪, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

আগুনে পুড়ছে ঢাকার বাজার, অভিযানে নায়ক ফেরদৌস!

অর্থনীতি | শাহপরান সাইম

(১ বছর আগে) ২৭ মার্চ ২০২৩, সোমবার, ৪:৩৬ অপরাহ্ন

banglahour

ঢাকা: রমজানে দ্রব্যমূল্য ঊর্ধ্বগতি ঠেকাতে রাজধানীতে বিশেষ মনিটরিং অভিযান শুরু হয়েছে। অভিযানে বাজার পর্যবেক্ষণে উপস্থিত থেকে নেতৃত্ব দেন নায়ক ফেরদৌস আহমেদ।

সোমবার (২৭ মার্চ) বিকেল ৩টায় রাজধানীর পুরান ঢাকার চকবাজারে শুরু হয়ে ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালিত হয়।
বাজারদর নিয়ন্ত্রণ,  অতিরিক্ত মজুতদারি ঠেকাতে " বাংলাদেশ নিরাপদ খাদ্য কতৃপক্ষ মনিটরিং টিম" অভিযানটি পরিচালনা করে।

নায়ক ফেরদৌসের নেতৃত্বে খাদ্য মন্ত্রণালয়ের অভিযানটি পুরান ঢাকার চকবাজার শাহি মসজিদ থেকে শুরু হয়। পরে চৌরাস্তা,  বড় কাটারা, বেগম বাজার, উর্দু  রোড, আমানগঞ্জ মোড় হয়ে আবার আলীর ঘর এসে শেষ হয়। 
এ সময় ফেরদৌস হেন্ড গ্লোব,  ফেইজ মাস্ক, সেনিটাইজার বিতরণ,  মেয়াদ উত্তীর্ণ খাবার ও খাবারের মূল্য উর্দুগতি রোধে প্রচার প্রচারণা চালান।

তিনি বলেন, রমজান আত্মশুদ্ধির মাস। আমরা মানুষের অধিকারের প্রতি খেয়াল রেখে নিজেদের পূন্যের পথ,  আখিরাতের কামিয়াবের পথ খুজব। কেউ ভেজাল খাদ্য বিক্রি করবেন না। অতিরিক্ত মুনাফা হাসিল না করারও অনুরোধ করেন নায়ক ফেরদৌস।

রমজানের প্রথম দিন থেকেই মেট্রোপলিটন মাজিস্ট্রেট,  ডিএনসিসি, ডিএমপু, আইনশৃঙ্খলা বাহিনী সহ বিভিন্ন সংস্থা ঢাকা সহ সারা দেশে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে একযোগে কাজ করে যাচ্ছে।

ডিএসসিসি কতৃপক্ষ আজ সকালেও মিরপুরের মোহাম্মদপুর কাঁচাবাজার সংলগ্ন এলাকাগুলোতে বিশেষ অভিযান পরিচালনা করে। এতে কতৃপক্ষ অতিরিক্ত মূল্য ও মজুতদারি কারণে জরিমানা ও শাস্তি প্রদান করে।

ভোক্তাদের দাবি, বাজারে আগুন,  কোন পন্যেই হাত দেওয়া যাচ্ছে না। বাজারে আসলে চাল সবজি কিনতেই টাকা শেষ। মাছ মাংস কিনমু কেমনে। খেয়ে বেচে থাকাই মুশকিল হয়ে গেছে।

চকবাজারের দোকানী আলী নূর বলে, গত বছর যেই খেজুর ৪০০ টাকা বিক্রি করেছি এই আজওয়া খেজুর এবার ৭০০ টাকা। আমরা বেশি দামে কিনি তাই বেশি দামে বেচি, লস দিয়েত বিক্রি করব না। বাজার সরকারের নিয়ন্ত্রণের বাহিরে। কিছু সিন্ডিকেট ও মজুতদার সব কিছু নিয়ন্ত্রণে করে।

এর আগে রমজান মাসকে কেন্দ্র করে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশনা দেওয়া হয়েছে।  দ্রব্য মূল্য বৃদ্ধি,  কৃত্রিম সংকট রোধ, পন্য মজুত ও বাজার সংকট রোধে নতুন কৌশল হাতে নিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com