ঢাকা, ২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বিএসসিসিএলের শেয়ারহোল্ডারদের জন্য ৪৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা

অর্থনীতি | অর্থনৈতিক প্রতিবেদক

(১ বছর আগে) ৬ ডিসেম্বর ২০২২, মঙ্গলবার, ৭:১২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৭:১৪ অপরাহ্ন

banglahour

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)-এর ১৪তম বার্ষিক সাধারণ সভা

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)-এর শেয়ারহোল্ডারদের জন্য ৪৬ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। ৩ ডিসেম্বর শনিবার সকাল ১১টায় বিএসসিসিএল-এর ১৪তম বার্ষিক সাধারণ সভা এ লভ্যাংশ ঘোষণা করা হয়।

ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত এ সভায় ২০২১-২০২২ অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, পরিচালনা পর্ষদের প্রতিবেদন ও কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত ৪৬% নগদ লভ্যাংশ ঘোষিত ও অনুমোদিত হয়।

সভায় সভাপতিত্ব করেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ও কোম্পানির চেয়ারম্যান মোঃ খলিলুর রহমান।

এ সময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন কোম্পানির পরিচালক মোঃ আবদুল মোমিন, খোন্দকার মোঃ আব্দুল হাই, ড. নাসিমা আকতার, অধ্যাপক ড. হাফিজ মুহম্মদ হাসান বাবু, কর্নেল ইকরাম আহমেদ ভূঁইয়া, কোম্পানির এনআরসি ও অডিট কমিটির চেয়ারম্যান এবং স্বতন্ত্র পরিচালক এন.কে.এ মুবিন এফসিএস, কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মোঃ আজম আলী, বিএসসিসিএল-এর কোম্পানি সচিব মোঃ আব্দুস সালাম খাঁনসহ কোম্পানির সংশ্লিষ্ট কর্মকর্তাগণ, কোম্পানির অডিটরগণ, ইন্ডিপিনডেন্ট স্ক্রটিনাইজার ও উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডারগণ।

সভায় শেয়ারহোল্ডারগণ বিএসসিসিএল-এর পরিচালনা পর্ষদ এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে কোম্পানির সার্বিক সাফল্য ও উন্নতিতে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য ধন্যবাদ জানান। সভায় শেয়ারহোল্ডারগণ কোম্পানির রাজস্ব আয়, লভ্যাংশের পরিমাণ ও ব্যান্ডউইথের ব্যবহার গত বছর হতে উল্লেখযোগ্য পরিমাণ বৃদ্ধি পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

উল্লেখ্য, ২০২০-২০২১ অর্থ বছরে কোম্পানির মোট ব্যান্ডউইথ লিজের পরিমাণ ছিল ১৫৬৪.০০ জিবিপিএস, যার বিপরীতে ২০২১-২০২২ অর্থ বছরে কোম্পানির ব্যান্ডউইথ লিজের পরিমাণ দাঁড়িয়েছে প্রায় ২০৬৯.০০ জিবিপিএস। বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) গত ২০২১-২০২২ অর্থ বছরে ২৫০.০২ কোটি টাকা নীট মুনাফা অর্জন করেছে এবং ৩০ জুন ২০২২ তারিখে কোম্পানির শেয়ার হোল্ডারর্স ইক্যুইটি ১০৬৬.২৬ কোটি টাকায় উন্নীত হয়েছে। 

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com