ঢাকা, ১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী চিন্তার ফলেই দেশ এগিয়ে যাচ্ছে

জাতীয় | নিজস্ব প্রতিবেদক

(১ বছর আগে) ১ এপ্রিল ২০২৩, শনিবার, ৬:০৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:০৫ অপরাহ্ন

banglahour

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে নিয়ে দূরদর্শী চিন্তা করেন বলেই দেশ এগিয়ে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের পর এখন স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে তিনি শিক্ষার্থীদের হাতে ট্যাব তুলে দিচ্ছেন। তিনি বলেন, বর্তমান সরকার কৃষিবান্ধব সরকার। সরকার কৃষকদের মাঝে প্রণোদনা সহ সার ও বীজ প্রদান করছে। মন্ত্রী এসময়  কৃষকদেরকে এক ইঞ্চি জমিও অনাবাদি না রাখার আহ্বান জানান।

পরিবেশমন্ত্রী শনিবার (১ এপ্রিল) মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলা প্রশাসনের আয়োজনে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ, রোগীদের মাঝে চেক, শিক্ষার্থীদের মাঝে পিসি বিতরণ ও উপকারভোগীদের মাঝে কার্ড ও খাদ্য শস্য বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, বিএনপি সরকারের আমলে দেশে জঙ্গিবাদের উত্থান হয়েছিলো। তারা ক্ষমতায় আসলে আবারও জঙ্গিবাদের উত্থান হবে। শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে একসাথে ১৩ টি গ্রেনেড নিক্ষেপ করা হয়েছিলো। অগ্নি সন্ত্রাসীরা আবার যাতে কোনো অবস্থায় বাংলাদেশের ক্ষমতায় না আসতে পারে সেজন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।  এ সময় মন্ত্রী আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বান জানান। তিনি বলেন, ২০৪১ সালের ভিশন বাস্তবায়ন ও দেশের উন্নতির ধারাকে অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের বিকল্প নেই বলে জানান।

জুড়ী উপজেলা নিবার্হী অফিসার রঞ্জন চন্দ্র দে'র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মাসুক মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা, জেলা পরিষদের সদস্য মোঃ বদরুল ইসলাম, উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ জসিম উদ্দিন প্রমুখ।

মন্ত্রী অনুষ্ঠানে জুড়ী উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় বিনামূল্যে বীজ ও সার;  ভালনারেবল উইমেন বেনিফিট এর উপকারভোগীদের মধ্যে কার্ড ও খাদ্য শস্য ; মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র উপহার হিসেবে জুড়ী উপজেলার সরকারি/এম.পি.ও ভুক্ত ৯ম ও ১০ম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মধ্যে ট্যাব ; সমাজসেবা অধিদপ্তর হতে প্রাপ্ত 'ক্যান্সার, কিডনী, হৃদরোগ, স্ট্রোকে প্যারালাইজড ও থ্যালাসেমিয়া রোগীদের মধ্যে চিকিৎসা সহায়তার চেক এবং মন্ত্রীর ব্যক্তিগত উদ্যোগে জুড়ী উপজেলার দুঃস্থদের মধ্যে আর্থিক সহায়তা প্রদান করেন।

জাতীয় থেকে আরও পড়ুন

banglahour
উপজেলা নির্বাচন অংশগ্রহণ
৪৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দিল বিএনপি

সর্বশেষ

banglahour
উপজেলা নির্বাচন অংশগ্রহণ
৪৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দিল বিএনপি
banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com