ঢাকা, ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

গাবতলীতে পাঁচ শতাধিক অবৈধ ঘর উচ্ছেদ, প্রায় ১২ বিঘা জমি দখলমুক্ত

জাতীয় | নিজস্ব প্রতিবেদক

(৯ মাস আগে) ১ জুন ২০২৩, বৃহস্পতিবার, ৫:০৮ অপরাহ্ন

banglahour

ঢাকা: ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) এর আওতাধীন ০৯ নম্বর ওয়ার্ডের মিরপুরস্থ গাবতলী বেড়িবাঁধের ভূমির আরশিনগর জামে মসজিদ হতে ডিএনসিসির মালিকানাধীন আমিনবাজার পাইকারি কাঁচা মার্কেট পর্যন্ত অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। অভিযানে পাঁচ শতাধিক অবৈধভাবে নির্মিত ঘর উচ্ছেদ করে প্রায় ১২ বিঘার অধিক জমি দখলমুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (০১ মে ২০২৩) সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলমের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন ডিএনসিসির নিরীক্ষা কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাসির উদ্দিন মাহমুদ, অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুব হাসান ও  নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান।

এছাড়াও অভিযানকালে ২টি মামলায় ৩০,০০০/- (ত্রিশ হাজার টাকা) জরিমানা আদায় করা হয় এবং অভিযানে জব্দকৃত মালামাল তাৎক্ষণিক নিলামের মাধ্যমে ৫০,০০০/-(পঞ্চাশ হাজার টাকা) বিক্রি করা হয়।

প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম বলেন, 'এই স্থাপনাগুলো সম্পূর্ণ অবৈধভাবে গড়ে তোলা হয়েছিলো। বিভিন্ন সময় তাদের নোটিশ দিলেও তারা সাড়া দেয়নি। আমরা ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে ডিএনসিসির মালিকানাধীন এই ভূমির  অবৈধ সকল স্থাপনা উচ্ছেদ করে প্রায় বার বিঘা জমি দখলমুক্ত করেছি। অভিযান একটি চলমান প্রক্রিয়া। অবৈধ দখলের বিরুদ্ধে এ অভিযান চলবে।'

অভিযানের সময় আরও উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী কাউন্সিলর শাহিন আক্তার সাথী।

জাতীয় থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com