ঢাকা, ১৬ মে ২০২৪, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

আমরা এখন কারো কাছে হাত পাতি না- প্রধানমন্ত্রী

জাতীয় | নিজস্ব প্রতিবেদক

(১০ মাস আগে) ৫ জুলাই ২০২৩, বুধবার, ৭:২১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:০৫ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: যারা আগে মনে করতো আমরা শুধু হাত পেতে চলব, এখন তারা সেটা মনে করে না। আমাদের উন্নয়ন সহযোগীদের কাছ থেকে ধার নেই অর্থ, হাত পাতি না। সেই অর্থ সুদসহ ফেরত দেই। যেন ভিক্ষা নিচ্ছি, আগে তাদের ভাবনাটা এমন ছিল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৫ জুলাই) দুপুরে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় শেখ হাসিনা বলেন, পদ্মা সেতু নির্মাণ করা আমাদের কাছে একটা বিরাট চ্যালেঞ্জ ছিল। একটা বদনা দেয়ার চেষ্টা করা হয়েছে। কিন্তু সেটাকে আমি চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করেছিলাম। ঘোষণা দিয়েছিলাম, নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নর্মিাণ করব। আমরা সেটা এখন করতে সক্ষম হয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে উন্নত করতে চেয়েছিলেন। তার সেই স্বপ্ন পূরণের জন্য কাজ করে যাচ্ছি। ২১ বছর পর সরকার গঠনের জন্য সুযোগ পাই আমরা।

তিনি বলেন, আমাদের সশস্ত্র বাহিনীসহ প্রতিটি বাহিনী, প্রতিষ্ঠান যেন উন্নত হয় সেজন্য বিভিন্ন পদক্ষেপ হাতে নিয়েছিলাম আমি। আমার লক্ষ্য ছিল, আন্তর্জাতিক মানসম্পন্ন প্রতিষ্ঠান গড়ে তোলা। কেননা, শান্তি রক্ষা মিশনে আমাদের সশস্ত্র বাহিনী, পুলিশ বাহিনী কাজ করে। তারা যেন অন্যান্য দেশের সঙ্গে সমান তালে চলতে পারে, কখনো কোনোভাবে পিছিয়ে না থাকে সেদিকে খেয়াল রেখে আমি নানা পদক্ষেপ নেই।
শেখ হাসিনা বলেন, সার্বভৌমত্ব রক্ষার পাশাপাশি দেশের প্রতিটি বাহিনী সাধারণ মানুষের পাশে রয়েছে। শুধু দেশে নয়, শান্তিরক্ষা মিশনেও যারা কাজ করে তাদের মধ্যে সবচেয়ে মানবিক গুণ হলো তারা যে দেশে যায় সেখানে তাদের উপর অর্পিত সব দায়িত্ব পালনের সঙ্গে সঙ্গে স্থানীয় মানুষদের সেবা দিয়ে থাকে।
প্রধানমন্ত্রী বলেন, এ কারণে তারা সবার কাছে একটা মর্যাদা পায়। আমি অনেক গর্ববোধ করি, কারণ যে দেশে আমাদের শান্তিরক্ষী বাহিনী কাজ করে সে দেশের সরকারপ্রধান, রাষ্ট্রপ্রধান যখন প্রশংসা করে তখন খুবই গর্ববোধ হয়। আমরা সম্মান পাচ্ছি, আর এটাকে ধারণ করে এগিয়ে যেতে হবে আমাদের।

জাতীয় থেকে আরও পড়ুন

banglahour
উপজেলা নির্বাচন অংশগ্রহণ
৪৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দিল বিএনপি

সর্বশেষ

banglahour
উপজেলা নির্বাচন অংশগ্রহণ
৪৫ জনকে কারণ দর্শানোর নোটিশ দিল বিএনপি
banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com