ঢাকা, ২ মে ২০২৪, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
banglahour গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল

বঙ্গবন্ধু হত্যা ছাড়া ইতিহাসে কোন রাজনৈতিক হত্যাকাণ্ডে নারী-শিশুকে স্পর্শ করা হয়নি

জাতীয় | নিজস্ব প্রতিবেদক

(৬ মাস আগে) ১৯ অক্টোবর ২০২৩, বৃহস্পতিবার, ৯:৫৬ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৫৮ পূর্বাহ্ন

banglahour

ঢাকা: সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, বঙ্গবন্ধু হত্যা ব্যতীত পৃথিবীর ইতিহাসে কোন রাজনৈতিক হত্যাকাণ্ডে নারী-শিশুকে স্পর্শ করা হয়নি। এমনকি কারবালার করুণ হৃদয় বিদারক ঘটনায়ও কোনো নারী-শিশুকে হত্যা করা হয়নি। শুধুমাত্র বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে খুনি ঘাতকচক্র নিষ্পাপ শিশু শেখ রাসেলসহ কোনো নারী-শিশুকে রেহাই দেইনি। তাই পৃথিবীর ইতিহাসে সবচেয়ে জঘন্য ও নৃশংসতম হত্যাযজ্ঞ হচ্ছে বঙ্গবন্ধু হত্যাকাণ্ড।

প্রতিমন্ত্রী বুধবার বিকালে রাজধানীর বাংলাদেশ জাতীয় জাদুঘর এর কবি সুফিয়া কামাল মিলনায়তনে 'শেখ রাসেল দিবস ২০২৩' উদযাপন উপলক্ষ্যে জাদুঘর আয়োজিত 'শেখ রাসেল দীপ্তিময় নির্ভীক নির্মল দুর্জয়' শীর্ষক সেমিনার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রধান অতিথি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আদরের ছোট ভাই শেখ রাসেল। জন্মের সময় যে শিশুটি নিজ পিতা বঙ্গবন্ধুকে পর্যন্ত দেখতে পারেনি। কেননা, সে সময় বঙ্গবন্ধু ছিলেন কারাগারে। সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, জন্মের পরপর বড় বোন শেখ হাসিনা ফুফুর কোল থেকে নিয়ে নিজের ওড়না দিয়ে শিশু রাসেলের গায়ের পানি মুছে দেন এবং নিজের কোলে নিয়ে আদর করে হাত দিয়ে সিঁথি কেটে দেন।  কে এম খালিদ বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মা, বাবা, ভাই, ভ্রাতৃবধূ সহ সকল নিকট আত্মীয় পরিজনকে হারিয়েছেন। কি এক নিদারুণ বেদনা, কষ্ট নিয়ে তিনি দিনযাপন করছেন তা একমাত্র তিনিই জানেন। তিনি বলেন, একবুক কষ্ট-যন্ত্রণা বুকে চেপে ধরে মাননীয় প্রধানমন্ত্রী দেশের সার্বিক উন্নয়ন ও কল্যাণে নিরলস পরিশ্রম করে চলেছেন।

বাংলাদেশ জাতীয় জাদুঘর পর্ষদ এর সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা রাখেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব খলিল আহমদ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক তাসলিমা বেগম। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় জাদুঘর এর মহাপরিচালক মোঃ কামরুজ্জামান। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ জাতীয় জাদুঘর এর শিক্ষা অফিসার সাইদ সামসুল করীম।

প্রতিমন্ত্রী এর আগে রাজধানীর তেজগাঁওস্থ সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের মাল্টিপারপাস হলে 'শেখ রাসেল দিবস ২০২৩' উদযাপন উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন। 
 

জাতীয় থেকে আরও পড়ুন

সর্বশেষ

banglahour
banglahour
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত নিউজ পোর্টাল
উপদেষ্টা সম্পাদকঃ হোসনে আরা বেগম
নির্বাহী সম্পাদকঃ মাহমুদ সোহেল
ব্যবস্থাপনা সম্পাদকঃ মোহাম্মদ মনিরুল ইসলাম
ফোন: +৮৮ ০১৭ ১২৭৯ ৮৪৪৯
অফিস: ৩৯২, ডি আই টি রোড (বাংলাদেশ টেলিভিশনের বিপরীতে),পশ্চিম রামপুরা, ঢাকা-১২১৯।
যোগাযোগ:+৮৮ ০১৯ ১৫৩৬ ৬৮৬৫
contact@banglahour.com
অফিসিয়াল মেইলঃ banglahour@gmail.com